জেডিপিসি'র প্রাঙ্গণে ক্রেতা-উদ্যোক্তার মিলন মেলা

“বাংলা নবর্বষ-১৪২৬” উপলক্ষ্যে জুট ডাইভারসিফিকেশন প্রমোশন সেন্টার (জেডিপিসি) প্রাঙ্গণে উদ্বোধন হয়েছে পাটপণ্যের মেলা। ১২ থেকে ১৫ এপ্রিল চার দিনব্যাপী পাটপণ্যের প্রদর্শন ও বিক্রয়ের ব্যবস্থা করে বস্ত্র ও পাট মন্ত্রণালয়। আজ মেলার শেষ দিন হলেও উদ্যোক্তা এবং ক্রেতাদের কথা বিবেচনা করে মেলার সময় দুদিন বাড়ানো হয়েছে।

মেলা চলবে ১৭ এপ্রিল বিকেল ৪ টা পর্যন্ত। সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে মেলার সমাপ্তি ঘোষণা করা হবে।
অনুষ্ঠানে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মন্ত্রীমহোদয়েরা উপস্থিত থাকবেন, ইউবি প্রেসকে এমনটাই জানালেন জেডিপিসি’র নির্বাহী পরিচালক রীনা পারভীন।

মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো: মিজানুর রহমান।
বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (পরিকল্পনা) গুলনাহার নাজমুন নাহার এবং অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেডিপিসি’র নির্বাহী পরিচালক রীনা পারভীন।

৪৬ টি স্টল নিয়ে সাজানো হয়েছে এই মেলা। পাটপণ্যের উদ্যোক্তাগণ এ পর্যন্ত ২৮০ রকমের পাটপণ্য উৎপাদন করছেন বলে জানান উদ্যোক্তারা।

দেশীয় শিল্প উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য ও সেবা স্থানীয় ও আন্তর্জাতিক পর্যায়ে প্রচার, প্রসার, বিক্রয় ও বাজার সম্প্রসারণ এবং উদ্যোক্তাদের মধ্যে পারস্পারিক সম্পর্ক উন্নয়ন, যোগাযোগ ও সেতুবন্ধন তৈরিতে সহায়তা করাই মূলত এইসব মেলার উদ্দেশ্য। জেডিপিসি’র মাধ্যমে পাটজাতপণ্যের বহুমুখীকরণ ও ব্যবহারের লক্ষ্যে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করছে বস্ত্র ও পাট মন্ত্রণালয়।

 

 

বিপ্লব আহসান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here