জাতীয় এসএমই উদ্যোক্তা পুরস্কার-২০২১-এর জন্য আবেদন সংগ্রহ চলছে

0

দেশব্যাপী এসএমই উদ্যোক্তাদের উৎসাহিত এবং স্বীকৃতি প্রদানের লক্ষ্যে এসএমই ফাউন্ডেশন প্রতিবছর ‘জাতীয় এসএমই উদ্যোক্তা পুরস্কার’-এর আয়োজন করে। সৃজনশীল পণ্য উৎপাদন এবং সেবামূলক উদ্যোগের সাথে সংশ্লিষ্ট উদ্যোক্তা, যাঁরা আত্মকর্মসংস্থানের পাশাপাশি অন্যদের কর্মসংস্থান করাসহ জাতীয় ও স্থানীয়ভাবে অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নে অবদান রেখেছেন, এ-ধরনের উদ্যোক্তাদেরকে পুরস্কারের জন্য বিবেচনা করা হয়।

এ-ধারাবাহিকতায় জাতীয় এসএমই উদ্যোক্তা পুরস্কার-২০২১-এর জন্য আগ্রহী উদ্যোক্তাদের কাছ থেকে আবেদনপত্র সংগ্রহ করা হচ্ছে। আবেদনপত্র এসএমই ফাউন্ডেশন-এর ওয়েবসাইট www.smef.gov.bd থেকে সংগ্রহ ও জমা দেওয়া যাবে।

আগ্রহী উদ্যোক্তাদের আগামী ২৯ জুলাই ২০২১ তারিখের মধ্যে আবেদন করার জন্য অনুরোধ করা হয়েছে। উল্লেখ্য, সম্ভাবনাময় উদ্যোক্তাদের পক্ষে অন্য ব্যক্তি বা প্রতিষ্ঠান সুপারিশসহ আবেদন করতে পারবে।

তিনটি ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করা হবে। ক. বর্ষসেরা মাইক্রো উদ্যোক্তা ১ জন নারী ও ১ জন পুরুষ। খ. বর্ষসেরা ক্ষুদ্র উদ্যোক্তা ১ জন নারী ও ১ জন পুরুষ। গ. বর্ষসেরা মাঝারি উদ্যোক্তা ১ জন নারী ও ১ জন পুরুষ। বিজয়ী উদ্যোক্তাদের পুরস্কার হিসেবে নগদ ১ লক্ষ টাকা, ট্রফি ও সার্টিফিকেট প্রদান করা হবে। এছাড়া পুরস্কারপ্রাপ্ত উদ্যোক্তারা এসএমই ফাউন্ডেশনের বিভিন্ন কার্যক্রমে অংশগ্রহণের ক্ষেত্রে বিশেষ সুবিধাপ্রাপ্ত হবেন। আবেদন ফরম ও বিস্তারিত তথ্য এসএমই ফাউন্ডেশন-এর কার্যালয় অথবা ওয়েবসাইটে পাওয়া যাবে।

সাইদ হাফিজ
উদ্যোক্তা বার্তা, খুলনা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here