বাংলাদেশ হস্তশিল্প এসোসিয়েশনের ৪ বছর ও ১ লক্ষ সদস্য পূর্তী উপলক্ষে ক্ষুদ্র উদ্যোক্তা সম্মেলন- ২০২১ সফলভাবে অনুষ্ঠিত হল। বাংলাদেশের তৃণমূলের উদ্যোক্তাসহ বিভিন্ন এলাকার প্রায় চারশ উদ্যোক্তা এতে অংশগ্রহণ করেন। দেশের দূর-দূরান্ত থেকে হস্তশিল্পের বিভিন্ন উদ্যোক্তারা এখানে আসেন তাদের দেশীয় পণ্যের দুর্বার বার্তা নিয়ে৷

বাংলাদেশ হস্তশিল্প এসোসিয়েশন মূলত জীবনের সুখ-দুঃখের, হাসি-আনন্দের অভিজ্ঞতা শেয়ারসহ প্রত্যেক উদ্যোক্তাদের ব্যবসায়িক দিক নির্দেশনা প্রদান এবং একটা পারষ্পারিক সুসম্পর্ক তৈরি করার প্রচেষ্টায় কাজ করে যাচ্ছে। বাংলাদেশ হস্তশিল্প এসোসিয়েশন আয়োজিত ক্ষুদ্র উদ্যোক্তা সম্মেলনে ছোট বড় অনলাইন ও অফলাইন উদ্যোক্তা/ব্যবসায়ীরা তাদের মত বিনিময় সভা পরিচালনা করেন দিনব্যাপী উৎসবমুখর পরিবেশে।

বিশিষ্ট ব্যক্তিবর্গের সানুগ্রহ উপস্থিতিতে পুরো আয়োজন, বিশেষ করে মেলার পরিবেশটি পায় নতুন একটি মাত্রা। আমন্ত্রিত অতিথিদের কাছে থেকে মুল্যবান ব্যবসায়িক আলোচনা, সফল উদ্যোক্তাদের সফলতার গল্প ও বাঁধা সমুহের ধরন গুলো জানা, বাংলাদেশের বিভিন্ন জেলা থেকে আগত উদ্যোক্তা সহ নিজের শিল্পীদের আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠান যা সবই দারুণভাবে অনুষ্ঠিত হয় নদীর তীরবর্তী স্মার্ট ব্যাম্বু রিভার রেস্ট্যুরেন্টে।

করোনার প্রাদু্র্ভাব যেন ছড়িয়ে না পরে, সেই জন্য সুরক্ষা মেনে চলতে এই আয়োজনে উদ্যোক্তা ফাতেমা ইসলাম লতার “বৌঠান” এর উদ্যোগে তারা উদ্যোক্তাদের মাস্ক স্যানিটাইজার বিতরণের ব্যবস্থা রাখেন। আনন্দ উল্লাসের পাশাপাশি সুরক্ষিত থাকার এই ক্ষুদ্র এ প্রয়াস প্রশংসার দাবিদার। আয়োজনের মাঝে ৭নারী উদ্যোক্তাকে তাদের সাবলীল কর্ম অবদানের জন্য সম্মাননা জানানো হয়। সম্মাননা গ্রহন করেন, সালমা রহমান আখিঁ, লিপি আক্তার, ফাতেমা ইসলাম লতা, নার্গিস আহমেদ, শাহিনুর রহমান, কাননে জান্নাত ও নাসিমা আক্তার। করোনাকালীন সময়ে সুরক্ষা মেনে খোলা আকাশ আর নদীতীরের মনোরম পরিবেশে পুরো আয়োজনটি দর্শনার্থীরা দারুণ উপভোগ করে। আর এই আয়োজনে ভিন্নমাত্রা যোগ করে বাঁশের তৈরী রেস্তোরাটি, যার নাম “স্মার্ট ব্যাম্বু রিভারভিউ রেস্টুরেন্ট”।

সাদিয়া সূচনা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here