রাজধানীর গুলশানের ইউনিমার্ট এ উদ্বোধন হলো দুই দিনব্যাপি নারী উদ্যোক্তাদের তৈরি করা পণ্য প্রদর্শনী মেলা।

মেলায় নারী উদ্যোক্তাদের বেশ কিছু প্রতিষ্ঠান নিয়েছে। করোনার কারণে দীর্ঘদিন এসব নারী উদ্যোক্তারা ব্যবসায়িক ক্ষতির মধ্যে ছিলেন। এই মেলা নতুন করে এসব নারী উদ্যোক্তাদের মনে আশার সঞ্চার করে করেছে বলে জানিয়েছেন মেলায় অংশ নেওয়া নারী উদ্যোক্তারা। তাদের মতে, বাংলাদেশে এমনিতেই উদ্যোক্তাদের জন্য সরকারি পৃষ্ঠপোষকতার অভাব। তার ওপর করোনা এসে উদ্যোক্তাদের মাঝে চরম হতাশা তৈরি করেছে। এই হতাশা থেকে বেরিয়ে আসতে VS EVENT (ভি এস ইভেন্ট) ১০ জন নারী উদ্যোক্তাকে নিয়ে এই মেলার আয়োজন করা হয়।

এই আয়োজনের আয়োজক ও উদ্যোক্তা শাহিদা সেবা ও ফাতেমা তানজিম জানান, তাদের এই আয়োজনে মোট দশ জন নারী উদ্যোক্তা অংশ নিয়েছেন। এখানে তারা প্রত্যেকের নিজস্ব পণ্য প্রদর্শনের সুযোগ পাচ্ছেন। এবং তাদের ব্যবসাও ভালো হয়েছে। আয়োজনে অংশগ্রহণকারীরা আশা করেন আগামীতে VS Event (ভি এস ইভেন্ট) নামের এই সংগঠনটি আরো বড় পরিসরে নারী উদ্যোক্তাদের জন্য মেলার আয়োজন করবে।

শুধুমাত্র বেসরকারিভাবে উদ্যোগ নিলেই নারী উদ্যোক্তারা সফল হতে পারবে না। এজন্য সরকারের পৃষ্ঠপোষকতারও প্রয়োজন রয়েছে বলে মনে করেন আয়োজকরা।

প্রদর্শনীতে অংশ নেওয়া প্রতিষ্ঠানগুলোর হলো- পিঙ্ক এন্ড পার্পেল, সুতা খেলা, আসমাস কালেকশন, ডেজেল বাই ফৌজিয়া করিম, জাকিয়াস উইন্ডো, এটার বিন, জয়পুরি বুটিক হাউস, আর্ট এন্ড স্টিচ, মেইড ইস ক্লোসেট, স্পারকেল বক্স, সহ নারী উদ্যোক্তা প্রতিষ্ঠান।

মেলায় আছে থ্রিপিস শাড়ি, হাতের তৈরি নানান নিত্যপ্রয়োজনীয় পণ্য, নানা রকম নজরকারা পোশাক ও গহনার স্টল। মেলাটি চলবে আগামীকাল শনিবার ১৩ মার্চ পর্যন্ত।

মেহনাজ খান
উদ্যোক্তা বার্তা ঢাকা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here