গাজীপুরে বিসিকের শিল্পোদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ শুরু

0

গতকাল গাজীপুর মহানগরের উত্তর ছায়াবীথি (শ্মশান মোড়)-এ অবস্থিত বিসিক গাজীপুর জেলা কার্যালয়ে ০৫ দিনব্যাপী শিল্পোদ্যোক্তা প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করা হয়। বেকারত্ব লাঘবে গাজীপুরে শিক্ষিত তরুণদের শিল্পোদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে এ-শিল্পোদ্যোক্তা প্রশিক্ষণ কোর্সের আয়োজন করেছে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক)। শনিবার (১২ জুন ) বিসিক জেলা কার্যালয়ের উদ্যোগে শিল্পোদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করেন বিসিকের সিনিয়র মহা-ব্যবস্থাপক ও প্রশিক্ষণ ইনস্টিটিউট (স্কিটির) অধ্যক্ষ প্রকৌশলী জনাব মোঃ শফিকুল আলম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গাজীপুর বিসিকের উপ-ব্যবস্থাপক জনাব মোঃ নজরুল ইসলাম।

উক্ত প্রশিক্ষণ কর্মশালায় আরোও উপস্থিত ছিলেন গাজীপুর মৌমাছি পালন কর্মসূচীর প্রধান জনাব খন্দকার মেহবুব জামান জুয়েল,কোনাবাড়ী বিসিক শিল্প এস্টেট কর্মকর্তা জনাব হাবিবুর রহমান রাসেল এবং শিল্পোদ্যোক্তা অ্যাডভোকেট সেলিনা আক্তার প্রমুখ।

শিল্পোদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কোর্স সম্পর্কে গাজীপুর বিসিক-এর উপ-ব্যবস্থাপক মোঃ নজরুল ইসলাম জানান, দেশের শিক্ষিত তরুণদের মধ্যে যারা শিল্প বা ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তুলতে চান, তাদের জন্য এ প্রশিক্ষণ কোর্স প্রণয়ন করা হয়েছে। সফলভাবে কোর্স সমাপ্তির পর সম্ভাবনাময় যোগ্য উদ্যোক্তাদের বিসিকের নিজস্ব তহবিল ও কর্মসংস্থান ব্যাংক থেকে ঋণ প্রাপ্তিতে সহায়তা করা হবে।

নতুন ব্যবসা সৃষ্টিতে উদ্যোক্তা উন্নয়নে এ-প্রশিক্ষণ কোর্সটি চলবে ১২-১৬ জুন পর্যন্ত।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here