ফরিদা পারভীন নতুন উদ্যোক্তাদের মধ্যে একজন। যিনি ঘরে বসে বিভিন্ন সুস্বাদু খাবার বানিয়ে খাবার প্রেমি মানুষের মন জয় করে যাচ্ছেন।

গত ২০ এপ্রিল ফরিদা পারভীন ঐক্য ডট কম বিডি এবং আকবরিয়া প্রিমিয়াম লাচ্চা সেমাই প্রেজেন্টেস কেকা ফেরদৌসীর সঞ্চালনায় নতুন উদ্যোক্তার রান্নার অনুষ্ঠানের ৭ম পর্বে নিজের ব্রোকেন গ্লাস পুডিং নিয়ে উপস্থিত ছিলেন । অনুষ্ঠানে আসার অনুভূতি সম্পর্কে জানতে চাইলে ফরিদা পারভীন উদ্যোক্তা বার্তাকে জানান, “ নতুন উদ্যোক্তাদের নিয়ে কেকা ফেরদৌসী আপা যে অনুষ্ঠানের আয়োজন করেছেন তা একজন রান্নার উদ্যোক্তাকে অনুপ্রাণিত করছে আমার মত এবং উনার সামনে নিজের বানানো ব্রোকেন গ্লাস পুডিং উপস্থাপন করতে পেরে আমি খুবই আনন্দিত ” । তিনি উদ্যোক্তা বার্তার সাথে ব্রোকেন গ্লাস পুডিং রেসিপিটি শরিকানা করেছেন।

উপকরণ- দুধ ১লিটার কে ঘন করে ১/২ লিটার করতে হবে, জেলো পাউডার-৩ কালার- লাল, সবুজ, হলুদ (গরম পানি দিয়ে গুলাতে হবে), চিনি- ১/২ কাপ, আগার আগার পাউডার- ১ টেবিল চামচ, লবণ- ১/৪ চা-চামচ।
প্রণালীঃ প্রথমে জেলো পাউডার গুল ১কাপ পানি দিয়ে জলে দিয়ে জমতে হবে। অন্য পাত্রে ঘন দুধ+চিনি+আগার আগার পাউডার এক সাথে জ্বাল দিয়ে নিতে হবে। এবার জমানো জেলী গুলো ছোট ছোট টুকরা করে যে পাত্রে জমাবো ঠিক সেই পাত্রে টুকরা গুলো দিবে। জ্বাল করা দুধ একটু ঠান্ডা করে জেলীর উপর ঢেলে দিতে হবে। ১ ঘণ্টা পর জমে গেলে পরিবেশন করুন মজাদার ব্রোকেন গ্লাস পুডিং।

সবশেষে উদ্যোক্তা বার্তার সম্পর্কে উদ্যোক্তার অভিব্যক্তি জানতে চাইলে বলেন, ” আমার মত ঘরে বসে যে নারীরা রান্না করেন এবং বিভিন্ন উদ্যোক্তাদের সহযোগিতা করে যাচ্ছে তার জন্য উদ্যোক্তা বার্তাকে সাধুবাদ জানাই।”

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here