মেডিকেল কলেজে পড়ুয়া ৩য় বর্ষের ছাত্রী তাজকিয়া অরুসা সন্ধি। পড়াশোনার পাশাপাশি রান্না করতে আগ্রহ রাখেন এবং এই আগ্রহ থেকে মায়ের সাথে মিলে অনলাইনে উদ্যোক্তা হয়ে উঠেন।

গত ১৯ এপ্রিল তাজকিয়া অরুসা সন্ধি ঐক্য ডট কম বিডি এবং আকবরিয়া প্রিমিয়াম লাচ্চা সেমাই প্রেজেন্টেস কেকা ফেরদৌসীর সঞ্চালনায় নতুন উদ্যোক্তার রান্নার অনুষ্ঠানের ৬ষ্ঠ পর্বে নিজের নবরত্ন শরবত নিয়ে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে আসার অনুভূতি সম্পর্কে জানতে চাইলে আজকিয়া অরুসা সন্ধি উদ্যোক্তা বার্তাকে জানান, “নতুন এবং তরুণ উদ্যোক্তা হিসেবে কেকা ফেরদৌসী আপার অনুষ্ঠানে যাওয়া এবং উনার সামনে নিজের বানানো শরবত উপস্থাপন করতে পেরে আমার স্বপ্ন পূরণ হয়েছে”। তিনি উদ্যোক্তা বার্তার সাথে নবরত্ন শরবত রেসিপিটি শরিকানা করেছেন।

উপকরণঃ জিরা-১ চা- চামচ, গোল মরিচ- ১ চা-চামচ, ধনিয়া- ১/২ চা-চামচ, চাট মসলা- ১ চা-চামচ, বিট লবণ- ১ চা-চামচ, লেবুর রস- ২ টেবিল চামচ, চিনি গুঁড়া- ১/৪ কাপ, পুদিনা পাতা- ৫/৬ টি, আইস কিউব- প্রয়োজনমত, সোডা ওয়াটার/পানি- ১ গ্লাস, সাধারন লবণ- ১ চা-চামচ।

প্রস্তুত প্রণালীঃ জিরা, গোলমরিচ ও ধনিয়া একসাথে ভেজে নিয়ে মিক্সিতে গুঁড়া করে নিতে হবে। এবার এই গুঁড়ার সাথে চাট মসলা, বিট লবণ ও খাবার লবণ দিয়ে আবার একটু মিক্সিতে গুঁড়া করে নিতে হবে।
এবার একটি গ্লাসে লেবুর রসের সঙ্গে চিনি ভাল করে মিশিয়ে তাতে হাফ চা-চামচ শিকাঞ্জি মসলা ও পুদিনা পাতা দিয়ে তাতে প্রয়োজন মত আইস কিউব দিয়ে নিতে হবে। এবার সোডা ওয়াটার/পানি দিয়ে ভালমত নেড়ে পরিবেশন করতে হবে। হয়ে গেলো মজাদার এবং পুষ্টিকর নবরত্ন শরবত।

সবশেষে উদ্যোক্তা বার্তার সম্পর্কে উদ্যোক্তার অভিব্যক্তি জানতে চাইলে বলেন, “আমার মত তরুণ ও নতুন উদ্যোক্তাদের পাশে থাকার জন্য উদ্যোক্তা বার্তাকে জানাই অনেক ধন্যবাদ।”

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here