করোনা সংক্রমণ বিস্তার রোধে খুলনা-যশোর অঞ্চলসহ দেশের বিভিন্ন জেলায় চলছে সীমিত পরিসরে লকডাউন। এই অঞ্চলের মোট ১০ টি জেলা করোনামুক্ত রাখতে জনসচেতনতামূলক কার্যক্রমসহ বিভিন্ন মানবিক কর্মকাণ্ড পরিচালনা করছেন ৫৫ পদাতিক ডিভিশনের সেনা সদস্যরা।

এরই ধারাবাহিকতায় নড়াইলের লোহাগড়া উপজেলার শালনগর গ্রামের শালনগর ইউনাইটেড একাডেমিতে যশোর সেনানিবাসের তত্ত্বাবধানে ফ্রি মেডিক্যাল ক্যাম্প স্থাপন করা হয়। স্থাপনকৃত এই ফ্রী মেডিকেল ক্যাম্পে সামাজিক দূরত্ব বজায় রেখে গরীব ও দুস্থ নারী-পুরুষদের মাঝে বিনামূল্যে চিকিৎসা ও ওষুধ সরবরাহ করা হয়।

সেনাবাহিনীর এই চিকিৎসা সেবা পরিদর্শন করতে আসেন যশোর সেনানিবাসের আর্টিলারি ব্রিগেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আই.কে.এম মোস্তাহসেনুল বাকী।

তিনি বলেন, জাতির এই দুঃসময়ে সাধারণ জনগণের জন্য চিকিৎসা সেবাসহ সব ধরনের জনসেবামূলক কার্যক্রম সেনাবাহিনী অব্যাহত রাখবে। পাশাপাশি তারা প্রত্যন্ত গ্রাম-অঞ্চলের অসহায় কৃষকদের ক্ষেত থেকে ন্যায্যমূল্যে সবজি ক্রয় করে চাষীদের আর্থিক সচ্ছলতা ফিরিয়ে দেয়ার চেষ্টা অব্যাহত রেখেছে। এই ধরনের জনকল্যাণমূলক উদ্যোগ ভবিষ্যতেও অব্যাহত রাখবে বাংলাদেশ সেনাবাহিনী।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here