ওয়ানস্টপ ইভেন্ট’স নিউ ইয়ার শপিং ফেস্ট ২০২৩

0

মেলা সচল ও জীবন্ত ঐতিহ্য। মেলা মানেই মিলন, বন্ধন, উৎসব। সংস্কৃতিতে সংস্কৃতিতে মিথষ্ক্রিয়ার, শ্রেণীতে শ্রেণীতে বিভেদ দূর করার অবারিত প্রান্তর হচ্ছে মেলা। এছাড়াও উদ্যোক্তাদের পণ্যের প্রচার-প্রসারের জন্য অনেক বড় সুযোগ। এরকম লক্ষ্যেই ওয়ানস্টপ ইভেন্ট’স আয়োজন করেছে চারদিন ব্যাপি মেলার।

রাজধানীর লালমাটিয়া লাইসিয়াম কনফারেন্স সেন্টারে ৮ জানুয়ারি থেকে ১১ জানুয়ারি পর্যন্ত মেলাটি অনুষ্ঠিত হয়। এতে ৩৪টি স্টলে চল্লিশের বেশি উদ্যোক্তা অংশগ্রহণ করেছেন। সব ধরনের দেশীয় পণ্য নিয়ে অনুষ্ঠিত হয়েছে মেলা।

আয়োজক সালাউদ্দিন সাব্বির বলেন: ওয়ানস্টপ ইভেন্ট’স ক্ষুদ্র উদ্যোক্তাদের জন্য প্রায়ই মেলার আয়োজন করে থাকে। আমাদের এবারের মেলায় ৪০ জনের অধিক উদ্যোক্তা অংশগ্রহণ করেছেন। আমরা মেলার স্টল খুব স্বল্প মূল্যে দিয়ে থাকি। আমাদের একটি বড় উদ্দেশ্য হলো, যাদের কোন শপ নেই তাদের যেন পরিশ্রম কমে আসে। সেই সহযোগিতার উদ্দেশ্যেই মেলাগুলোর আয়োজন। আর যাদের অনলাইনভিত্তিক প্রতিষ্ঠান তারা যেন সহজে আমাদের আয়োজনের মাধ্যমে পণ্য বিক্রি ও প্রচার করে লাভবান হতে পারেন সেজন্য তাদের পাশে থেকে কাজ করতে চাই। আশা করি, আমাদের এ সহযোগিতার কারণে উদ্যোক্তারা অনেক দূর এগিয়ে যেতে পারবেন।

ক’তে কিনি খ’তে খায় অনলাইন ভিত্তিক উদ্যোগের স্বত্বাধিকারী দোলন রহমান বলেন, ‘আমি কাজ করছি বিভিন্ন জেলার কৃষি পণ্য নিয়ে। সিগনেচার প্রডাক্ট হল গরুর ঘানিতে ভাঙ্গানো সরিষার তেল। আছে খেজুরের জুস পাউডার, খেজুরের ঝোলা গুড়, কালী জিরার ফুলের মধু ইত্যাদি। সবই হোমমেড। যেহেতু আমার অনলাইনভিত্তিক প্রতিষ্ঠান তাই পণ্যের প্রচার ও প্রসারের জন্য এই মেলায় অংশগ্রহণ করেছি। পণ্যগুলো নিয়ে ওয়ানস্টপ মেলায় খুব ভালোই সাড়া পেয়েছি।’

মেলায় অংশগ্রহণ করে উদ্যোক্তা মাহফুজা বলেন, ‘আমি ওয়ানস্টপ মেলায় প্রথম অংশগ্রহণ করেছি। খুব ভালই সাড়াা পেয়েছি। মেলার পরিবেশ অনেক ভালো। আমি পাহাড়ী পণ্য নিয়ে কাজ করছি। যেহেতু বাজারে এ পণ্যগুলো সহজে পাওয়া যায় না তাই এ পণ্যগুলো প্রদর্শনীর জন্য এ মেলায় অংশগ্রহণ করা। আশা করছি অনলাইনের বাইরের ক্রেতাদের এ পণ্যগুলো ভালো লাগবে।’

মেলা ঘুরে দেখা গেছে, কুশিকাটার শিশুদের জুতা, ব্যাগ কুশন কভার, শোপিস। এছাড়াও বিভিন্ন ধরনের ব্লকের থ্রি পিস, দেশীয় পোশাক, পাহাড়ি শাল, ব্যাগ, প্লাস্টিক সামগ্রী, কাঠের গহনা, মেটালের জুয়েলারি, মেয়েদের চুড়ি ইত্যাদি। পাশাপাশি ঘানিতে ভাঙ্গানো সরিষার তেল, মধু, খেজুরের জুস পাউডার, খেজুরের ঝোলা গুড়, কালী জিরার ফুলের মধু, লালচাল। ছিল পাটিসাপটা পিঠা, নকশি পিঠা, কেক, পুডিং,আচারসহ সুস্বাদু বিভিন্ন ধরনের হোমমেড খাবার। বিনোদনের জন্য ফ্রি মেহেদি উৎসবের আয়োজন করা হয়। সকলের জন্য উন্মুক্ত ছিল মেলা।

মেহনাজ খান,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here