সাতক্ষীরা জেলায় এসএমই ঋণ বিতরণ মনিটরিং কমিটির ১ম সভা ভিডিও কনফারেন্স এর মাধ্যমে অনুষ্ঠিত হয়েছে। গতকাল বেলা ১১টায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ বদিউজ্জজামানের সভাপতিত্বে বক্তব্য রাখেন কমিটির সদস্য সচিব সাতক্ষীরা বিসিকের উপব্যবস্থাপক গৌরব দাস।

এ সময় তিনি নভেল করোনা ভাইরাস কোভিড-১৯ এর প্রাদুর্ভাবের কারণে প্রধানমন্ত্রী ঘোষিত কুটির, মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি খাতের জন্য ২০ হাজার কোটি টাকার বিশেষ ঋণ সুবিধা সাতক্ষীরা জেলার উদ্যোক্তারা কিভাবে পেতে পারেন সে বিষয়ে বিভিন্ন দিক নির্দেশনার কথা উল্লেখ করেন। বাংলাদেশ ব্যাংক, খুলনা এর যুগ্ম-পরিচালক মাসুম বিল্লাহ তাঁর বক্তব্যে প্রধানমন্ত্রী ঘোষিত ঋণ প্রনোদনার ২৯ হাজার কোটি টাকার মধ্যে উৎপাদন ৫০%, সেবা ৩০%, ব্যবসা ২০% এবং এ প্রণোদনার ৫% নারী উদ্যোক্তাদের মধ্যে ঋণ বিতরণ করার কথা বলেন। সভার সভাপতি ক্ষতিগ্রস্ত উদ্যোক্তাদের তালিকা প্রস্তুত করার নির্দেশ দেন। তিনি প্রধানমন্ত্রীর এ পদক্ষেপকে যুগান্তকারী বলে উল্লেখ করেন।

সভায় আরও বক্তব্য রাখেন সোনালী, জনতা ব্যাংকের উপ মহাব্যবস্থাপকদ্বয়, ইসলামী ব্যাংকের ব্যবস্থাপক, সাতক্ষীরা প্রেসক্লাব ও জেলা পোল্ট্রি খামার মালিক সমিতির সভাপতি জিএম নুর ইসলাম এবং নাসিবের সভাপতি জিএম নুরুল ইসলাম রনি। কমিটির অন্যান্য সদস্যবৃন্দও সভায় অংশগ্রহণ করেন। ভিডিও কনফারেন্সে সার্বিকভাবে সহায়তা করেন শিল্পনগরী কর্মকর্তা মোঃ আনোয়ার উল্লাহ ও প্রমোশন কর্মকর্তা মোঃ গোলাম-রসুল।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here