উদ‍্যোক্তাদের জন‍্য বিজয় মেলা

0

রাজধানীর মোহাম্মদপুর ক্লাব মিক্সে ঋক্ষশৈলী’র আয়োজনে ২০ জন নারী উদ্যোক্তার অংশগ্রহণে ১৫-১৬ ডিসেম্বর অনুষ্ঠিত হয়েছে উদ‍্যোক্তাদের জন‍্য উদ‍্যোক্তা মেলা। বিজয়ের মাস উপলক্ষে এই মেলার আয়োজন করা হয়।

“সমষ্টির উন্নয়নেই সামগ্রিক উন্নয়ন” প্রতিপাদ্য নিয়ে ঋক্ষশৈলী’র আয়োজনে বিজয় মেলায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারী উদ‍্যোক্তা বাংলাদেশ, সভাপতি রুপা আহমেদ, হূর নুসরাতের স্বত্ত্বাধিকারী নুসরাত আক্তার লোপা এবং বাংলাদেশ বেতারের ড্রামা প্রডিউসার সৈয়দা মর্জিনা বেগম।

মেলার আয়োজন সম্পর্কে ঋক্ষশৈলী’র অ্যাডমিন সুলতানা মুক্তা বলেন, শুরুতে তারা চারজন উদ‍্যাক্তা চার জায়গা থেকে কাজ করে আসছিলেন। একটা গ্রুপের মাধ‍্যমে তাদের পরিচয়। এরপর তারা ভেবে দেখলেন যে তারা প্রায় সময়ই ছোট ছোট উদ‍্যোক্তা বিভিন্ন জায়গায় মেলা করেন, সেক্ষেত্রে চারজন যদি আরও কিছু উদ‍্যোক্তাকে নিয়ে সবার সুযোগ সুবিধা বিবেচনা করে একই ছাদের নিচে মেলার আয়োজন করেন তাহলে আরও কিছু উদ‍্যোক্তা উপকৃত হবেন এবং পণ্য প্রদর্শনেরও সুযোগ হবে। এতে সবার পন‍্যের প্রচার ও প্রসারও বাড়বে।

‘এই উদ্দেশ্যেই আমরা চারজন এই মেলার আয়োজন করেছি,’ বলে জানান তিনি।

এর আগেও ঋক্ষশৈলীর উদ‍্যোগে এরকম মেলার আয়োজন হয়েছিল। প্রথম মেলায় তারা ভালো সাড়া পেয়েছিলেন। এটা তাদের দ্বিতীয় মেলা। দুই দিনের এই মেলায় ২০ জন নারী উদ‍্যোক্তা অংশগ্রহণ করেছেন বলে জানান সুলতানা মুক্তা।

তিনি বলেন: মেলায় বিভিন্ন কুপন ও লটারির আয়োজন ছিল যার মাধ‍্যমে উদ‍্যোক্তারা বিভিন্ন পুরুস্কার জিতে নিতে পেরেছেন।

দুই দিনের মেলায় উদ্যোক্তারা তাদের বিভিন্ন পণ্যের পসরা সাজিয়েছেন। শাড়ি, কামিজ, থ্রিপিস, বিছানার চাদর, পাঞ্জাবি, কসমেটিকস, জুয়েলারি এবং ঘরে তৈরি নানা খাবার নিয়ে তারা মেলায় অংশগ্রহণ করেছেন।

আফসানা অভি,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here