ম্যাক্সিকান রেসিপি এঙ্কিলাডাস

রাকিবা আহমেদ এর রেসিপি
আজকের ডিশ- “ম্যাক্সিকান রেসিপি এঙ্কিলাডাস”

রাকিবা আহমেদ
রন্ধনশিল্পী, বাংলাদেশ কুকিং এসোসিয়েশন

ম্যাক্সিকান রেসিপি এঙ্কিলাডাস
উপকরণঃ হাতে তৈরি রুটি- ৭-৮টি, চিকেন কিমা- ২৫০ গ্রাম (রান্না করা), এঙ্কিলাডাস সস।

চিকেন ফিলিং তৈরির জন্য যা যা লাগবেঃ চিকেন কিমা- ২৫০ গ্রাম, পেঁয়াজ কুচি- ১ কাপ, গরম মসলা গুড়া- ১/২ চা-চামচ, গোল মরিচ গুড়া- পরিমাণমত, বাটার- ১ টেবিল চামচ।

প্রস্তুত প্রণালীঃ প্রথমে একটি প্যানে বাটার দিয়ে এর মধ্যে পেঁয়াজ কুচি দিয়ে নেড়ে নিতে হবে। পেঁয়াজ একটু লাল হয়ে আসলে কিমা দিয়ে ১০-১৫ মিনিট রান্না করতে হবে। এবার একে একে গরম মসলা গুড়া ও গোল মরিচ গুড়া দিয়ে ভালভাবে মিশিয়ে নিতে হবে। তৈরি হয়ে গেল চিকেন ফিলিং।

সস তৈরির জন্য যা যা লাগবেঃ টমেটো- ৪ টা (কিউব করে কাটা), গুড়া দুধ- ৬ চা-চামচ, গ্রেটেড চিজ- আধা কাপ, বাটার- ১ চা-চামচ, রসুন কুচি- ২/৩ কোয়া, কাচামরিচ+ধনেপাতা- পরিমাণমত, চিনি+লবন- ১/২+১/২ চা-চামচ।

রাকিবা আহমেদ, রন্ধনশিল্পী বাংলাদেশ কুকিং এসোসিয়েশন

প্রস্তুত প্রণালীঃ একটি প্যানে বাটার দিয়ে টমেটো কিউব দিয়ে কিছুক্ষণ রান্না করতে হবে। এবার টমেটো গুলো গলে আসলে গুড়া দুধ, গ্রেটেড চিজ, রসুন কুচি দিয়ে ভালভাবে নেড়ে রান্না করে নিতে হবে। এবার চিনি, লবন, কাঁচামরিচ, ধনেপাতা দিয়ে নামিয়ে নিতে হবে।

প্রস্তুত প্রণালীঃ রুটি গুলোর ভিতরে চিকেন ফিলিং দিয়ে রোল তৈরি করে নিতে হবে এবং ওভেন প্রুভ বাটিতে একে একে সাজিয়ে নিতে হবে। এর উপরে এঙ্কিলাস সস ঢেলে দিতে হবে। তাঁর উপরে গ্রেটেড চিজ এবং টমেটো কেচাপ দিয়ে, ওভেনে ১৬০ ডিগ্রী তে ১৫ মিনিট বেক করতে হবে। তৈরি হয়ে যাবে ম্যাক্সিকান ফুড এঙ্কিলাডাস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here