ইএসবিডি’র উদ্যোক্তাদের প্রীতি সম্মেলন অনুষ্ঠিত

0

ফেসবুক ভিত্তিক নারী উদ্যোক্তাদের সংগঠন অন্টাপ্রেনিওর স্টোরি বিডি (ইএসবিডি) সংগঠনের প্রথম প্রীতি-সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

গতকাল শুক্রবার দিনব্যাপী এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এ সময় সাবলম্বী হিসেবে গড়ে তোলার লক্ষ্যে পাঁচজন নারীর মাঝে বিনামূল্যে সেলাই মেশিন ও মাইক্রো ওভেন বিতরণ করা হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য অভিনেতা মাজনুন মিজান বলেন, ‘যেভাবে উদ্যোক্তারা স্বপ্ন দেখেন, পরিশ্রম করেন সেই হিসেবে আমি বিশ্বাস করি, এই গ্রুপটি জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে পৌঁছাবে। আরও বড় পরিসরে তারা অনুষ্ঠানের আয়োজন করতে পারবেন বলে মনে করি।’

তিনি আরও বলেন, ‘‘রান্না করা, সন্তান লালন-পালন করাতেই সীমাবদ্ধ ছিল নারী। কিন্তু নারীরা সেই গন্ডি পেরিয়ে দেশের জন্য কিছু করছেন। আমাদের দেশের নারীরা যখন এগিয়ে আসবেন, উদ্যোক্তা হবেন তখন এই দেশ উন্নত হবে। অনেকেই একাডেমিক পড়াশোনা অনুযায়ী পেশায় যেতে পারেন না। আমি ক্লাস ফোর থেকে অভিনেতা হওয়ার স্বপ্ন দেখেছি। সেই স্বপ্ন পূরণ হয়েছে। আপনাদেরও উচিত লক্ষ্য নির্ধারণ করতে হবে। লক্ষ্য ঠিক থাকলে সবই সম্ভব। প্রয়োজন কেবল পরিশ্রম ও অধ্যবসায়।’’

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ইএসবিডি’র এডমিন প্যানেলের সদস্য তীর্থ খায়ের সিঁথি, জাকারিয়া মুবিন, সাবিনা ইয়াসমিন, দিলারা আক্তার, মাহমুদা রাণী।

তীর্থ খায়ের সিঁথি জানান, পাঁচ মাস আগে ইএসবিডি গ্রুপটি প্রতিষ্ঠা করা হয়। এখন পর্যন্ত এই গ্রুপে সারাদেশের ১৩ হাজার নারী উদ্যোক্তা সংযুক্ত আছেন। এই গ্রুপের সদস্যদের সম্মিলিত প্রচেষ্টায় সেবামূলক বিভিন্ন কার্যক্রম করছে। একজন নারী যাতে স্বনির্ভর হয়ে কাজ করতে পারেন সেই লক্ষ্য থেকে এই গ্রুপটি পরিচালিত হচ্ছে।

সাদিয়া রশ্নি সূচনা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here