আইনজীবী মাসুমা মিথিলার ব্যতিক্রমধর্মী পোশাক প্রদর্শনীর উদ্বোধন

0

ল থিম ফ্যাশন এক্সজিবিশন ও ফ্যাশন শো ২৪ ও ২৫ জানুয়ারি সুপ্রিমকোর্ট বার অডিটোরিয়ামে।

এ্যাডভোকেট মাসুমা মিথিলার ডিজাইনে বাংলাদেশে প্রথম ল থিম ফ্যাশন এক্সিবিশন ও ফ্যাশন শো অনুষ্ঠিত হচ্ছে ২৪ ও ২৫ জানুয়ারি।

১৫ টি আইনের কনসেপ্ট নিয়ে প্রদর্শনী এবং কনসেপ্ট ফ্যাশন শো

২৪ জানুয়ারি, বুধবার সুপ্রিম কোর্টের আইনজীবী ও নারী উদ্যোক্তা মাসুমা মিথিলার ল’থিমে করা ব্যতিক্রমধর্মী এক পোশাক প্রদর্শনীর উদ্বোধন হয়।

বুধবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির শহীদ শফিউর রহমান মিলনায়তনে দুই দিনব্যাপী এই প্রদর্শনী’র উদ্বোধন করেন সিনিয়র আইনজীবী ইউসুফ হোসেন হুমায়ুন ও অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন। এসময় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সহ-সভাপতি জেসমিন সুলতানা ও সাবেক সম্পাদক ড. বশির আহমেদসহ অন্য আইনজীবীরা উপস্থিত ছিলেন। ব্যতিক্রমধর্মী এই প্রদর্শনীতে আনা শাড়িতে সুপ্রিম কোর্টের আলোচিত কিছু রায় আক্ষরিক ভাবে ফুটিয়ে তোলা হয়েছে। এছাড়া নারী ও পুরুষদের বিভিন্ন পোষাকে ন্যায়বিচারের নানা প্রতীক শোভা পাচ্ছে।

মেইনটেনেন্স অফ এ ওয়াইফ আন্ডার মুসলিম ল ইন বাংলাদেশ, ৪৮ ডিএলআর এর থিমের শাড়ি,
অভিভাবক আইন – মায়ের অধিকার থিম নিয়ে শাড়ি, জুডিশিয়াল সিস্টেম থিমের শাড়ী, আইনের অনুষঙ্গ – সিম্বল যেমন, দাঁড়িপাল্লা, জাস্টিস এর হাতুড়ি, সবার জন্য আইন, বিভিন্ন মোটিভ – ল ইয়ার ইজ বর্ন টু আরগিউ, সু ইউ সুন, আইনের অনেক মজার মজার টার্ম / আইনের উক্তি এবং দর্শন ফুটিয়ে তুলেছেন পোশাকে সুপ্রীম কোর্টের আইনজীবী এবং খ্যাতিমান নারী উদ্যোক্তা এ্যাড: মাসুমা মিথিলা

বাংলাদেশে এই প্রথম বারের মতো এই ফ্যাশন শো তে হাঁটবেন আইনজীবীরাই।

কাপল আইনজীবীরাও অংশ নিতে যাচ্ছেন এই ফ্যাশন প্যারেডে, ল থিম ফ্যাশন শো’তে।
শাড়ী, টপস, কুর্তি, পাঞ্জাবি, মুল পোশাক ডিজাইন করে নান্দনিকতার সাথে ফুটিয়ে তুলেছেন এ্যাড: মাসুমা মিথিলা।

২০২২ সালের জুন মাসে হঠাৎ করে জানতে পারেন মাসুমা মিথিলা, তিনি ক্যান্সার আক্রান্ত৷ শুরু হয় জীবন মরণ যুদ্ধে জয়ী হবার স্ট্রাগল। সৃষ্টি কর্তার পরম কৃপায় ক্যান্সার ট্টিটমেন্টে সফল হয় এবং ডাক্তারের পরামর্শ অনুযায়ী নিজকর্মে ফিরে আসেন ক্যান্সার সার্ভাইভার আইনজীবী ও নারী উদ্যোক্তা এ্যাড: মাসুমা মিথিলা।

ক্যান্সারের চিকিৎসা নেয়ার সময় তানিয়া রায়ের সাথে পোশাক ডিজাইনসহ একজন উদ্যোক্তা হয়ে উঠার আইডিয়া শেয়ার করেন। তানিয়া রায়ের পুরো পরিবার মিথিলার পাশে ক্যান্সার ট্রমা থেকে বেরিয়ে আসতে যে সকল ভূমিকা রেখেছে তা কোনোদিন মাসুমার ভুলবার নয়। সেখান থেকে বন্ধুত্ব এবং প্রস্তাবনা একসঙ্গে উদ্যোগ গ্রহণ করবার। মিথিলার ‘মি’ তানিয়ার ‘তা’ – এই নিয়ে মিতার গল্প

দুই দিনব্যাপী এই প্রদর্শনীর শেষ দিন আগামীকাল বিকেল সাড়ে চারটায় এক ফ্যাশন শো’র আয়োজন করা হয়েছে। হাইকোর্টের বিচারপতি নাঈমা হায়দার ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। এই ফ্যাশন শো’তে অংশ নেবেন সুপ্রিম কোর্টের নারী আইনজীবীরা।

সুপ্রিম কোর্টের আইনজীবী ও ঐক্য ফাউন্ডেশনের হেড অফ লিগ্যাল ক্যান্সার সারভাইভার মাসুমা মিথিলা বলেন, গত ১৮ বছর ধরে আইন পেশায় যুক্ত আছি। সেই সাথে একজন নারী উদ্যোক্তা হিসেবে প্রায় ৭ বছর ধরে ফ্যাশন ডিজাইনিংয়ে কাজ করছেন । স্বকীয় ডিজাইনে তৈরি পোশাকের সমাহার নিয়ে গড়ে তুলেছেন ‘মিতার গল্প।’

পোশাকগুলো সব তৈরি করেছে ‘মিতার গল্প’ ফ্যাশন হাউজ। একজন নবীন উদ্যোক্তার উদ্যোগ ‘মিতার গল্প’ পথ চলা শুরু করে এ্যাড: মাসুমা মিথিলার নেতৃত্বে ২০২২ এর নভেম্বর মাসে। oikko.com.bd অনলাইন মার্কেটে উদ্যোক্তার পণ্য বিক্রি শুরু হওয়ার পর প্রথম শো রুম দেন বনানীতে,কনসেপ্ট ফ্যাশন শো – লো থিম ফ্যাশন শো এটি ‘মিতার গল্প’ ফ্যাশন হাউজের ২য় প্রদর্শনী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here