“মিট উইথ দ্যা ম্যানেজিং ডিরেক্টরস" অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিগণ

আইডল ফোকাস এবং ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির যৌথ আয়োজনে অনুষ্ঠিত হয়ে গেলো ক্যারিয়ার বিষয়ক অনুষ্ঠান “মিট উইথ দ্যা ম্যানেজিং ডিরেক্টরস”। অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয় ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির নিজস্ব অডিটোরিয়ামে।

তরুণদের সাথে প্রশ্নোত্তর পর্বে অতিথিবৃন্দ

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. চৌধুরী মফিজুর রহমান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আমান আশরাফ ফয়েজ; ব্যবস্থাপনা পরিচালক, গাজী স্যাটেলাইট টেলিভিশন এবং অনুষ্ঠানের আহ্বায়ক হিসেবে ছিলেন আইডল ফোকাসের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক বিপ্লব কান্তি দাস।

আয়োজকদের পক্ষ থেকে ফুল দিয়ে বরণ করে নিচ্ছেন

উপস্থিত ছিলেন ঢাকা ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ মাহবুবুর রহমান; চেয়ারম্যান, এসোসিয়েশন অব ব্যাংকার্স বাংলাদেশ, সৈয়দ আলমাস কবির; প্রধান নির্বাহী কর্মকর্তা, মেট্রোনেট বাংলাদেশ লিমিটেড, সভাপতি, বাংলাদেশ এসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস, জনাব মোঃ মাশেকুর রহমান খান; ব্যবস্থাপনা পরিচালক, প্রগ্রেসিভ ট্রেনিং ডেভেলপমেন্ট অ্যান্ড কনসালট্যান্ট অ্যাসোসিয়েট লিমিটেড- পিটিডিসিএ, সভাপতি, বাংলাদেশ সোসাইটি ফর হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট, মিস. রুবাবা দৌলা; প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক, পালস হেলথ কেয়ার সার্ভিসেস, সভাপতি, টি আইই ঢাকা, প্রিতো রেজা, প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা, ওয়েডিং ডায়েরি ও প্রিতো রেজা প্রডাকশন, মোঃ জাহিদুল কবীর; পরিচালক, সাশটেইনেবল কমপ্লায়েন্স ম্যানেজমেন্ট লিমিটেড এবং  জি সামদানি ডন, সিইও, উইক্রেট লিমিটেড, সিআইও, ডন সামদানি ফ্যাসিলিটেশন অ্যান্ড কনসালটেন্সি।

আয়োজকদের পক্ষ থেকে ফুল দিয়ে বরণ করে নিচ্ছেন

বিপ্লব কান্তি দাসের সঞ্চালনায় অনুষ্ঠানটি দুটি সেশনে অনুষ্ঠিত হয়। যেখানে প্রধান অতিথি, বিশেষ অতিথি এবং সম্মানিত বক্তাগণ তাদের নিজেদের অভিজ্ঞতার আলোকে তরুণদের ক্যারিয়ারে সফল হওয়ার পাশাপাশি একজন উদ্যোক্তা হতে হলে কি কি বিষয়ে জ্ঞান থাকা জরুরী সে সকল বিষয়ে তাদের মূল্যবান মতামত তুলে ধরেন।

আয়োজকদের পক্ষ থেকে ফুল দিয়ে বরণ করে নিচ্ছেন

এছাড়াও অনুষ্ঠানে অংশগ্রহণকারী তরুণদের সরাসরি প্রশ্নেরও জবাব দেন বক্তারা। যেখানে নতুন উদ্যোক্তাদের মূলধন এবং ব্যাংক ঝণ সম্পর্কিত নানান জটিলতার কথা উঠে আসে।

অতিথিদের নানান প্রশ্ন করছেন তরুণরা।

উদ্যোক্তা হবার ক্ষেত্রে মূলধন নাকি সৃজনশীলতা বেশি গুরুত্বপূর্ণ, তরুণদের এমন প্রশ্নের জবাবে বক্তারা জানান “একজন তরুণ উদ্যোক্তার সৃজনশীলতাই তার মূলধন”।

আয়োজকদের পক্ষ থেকে ফুল দিয়ে বরণ করে নিচ্ছেন

বক্তারা নতুন উদ্যোক্তাদের উদ্দেশ্যে বেশ কিছু নির্দেশিকা তুলে ধরেন এবং তাদের পেশাদার জীবনের পাশাপাশি কিছু ইতিবাচক এবং সৃজনশীল কাজের সাথে যুক্ত থাকারও পরামর্শ দেন।

তারা বলেন, ভিন্ন কিছুর চিন্তা করা এবং অহেতুক ভেবে বসে না থেকে সেই চিন্তাকে বাস্তবে রূপ দেয়াটা একজন উদ্যোক্তার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ।

আয়োজকদের পক্ষ থেকে ফুল দিয়ে বরণ করে নিচ্ছেন

সবশেষে অনুষ্ঠানের আয়োজক আইডল ফোকাসের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক বিপ্লব কান্তি দাস তাদের ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে জানান, ‘আইডল ফোকাস’ বাংলাদেশের মানব সম্পদ বিকাশের জন্য ক্যারিয়ার বিষয়ক এমন আরো ইভেন্টের আয়জন করতে চায়।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here