নারী উদ্যোক্তাদের জন্য ‘অনলাইন বিজনেস কমিউনিকেশন’ প্রশিক্ষণ। যা অনলাইন জুম প্লাটফর্মের মাধ্যমে এসএমই ফাউন্ডেশনের কনফারেন্স রুমে সম্পন্ন হয়। তারিখ নির্ধারণ করা হয়েছিলো ২৫ থেকে ২৭ আগস্ট ২০২০। মূলত প্রশিক্ষণের প্রধান উদ্দেশ্য নারী উদ্যোক্তাদের জন্য অনলাইন বিজনেস কমিউনিকেশন।

অনলাইনে সঠিক পদ্ধতিতে কিভাবে একজন নারী উদ্যোক্তা তার ব্যবসা পরিচালনা করবে। কোথায় কোথায় সমস্যার সম্মুখীন হতে পারে এবং সমাধানের উপায় কি হতে পারে সেসব বিষয়ে সম্মুখ ধারণা প্রদান করা হয়। দুইটি ব্যাচে এ প্রশিক্ষণ হচ্ছে। প্রশিক্ষণের সময় প্রথম ব্যাচ সকাল ৯ টা থেকে দুপুর ১টা পর্যন্ত। সেটি সফল ভাবে সম্পন্ন হয়।

দ্বিতীয় ব্যাচ দুপুর ২ টা থেকে বিকাল ৬টা পর্যন্ত। প্রশিক্ষণের ধরণ দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ। প্রশিক্ষণ বাস্তবায়ন করছে এসএমই ফাউন্ডেশন। প্রশিক্ষণার্থীর সংখ্যা প্রতি ব্যাচে ২৮জন করে দু ব্যাচে মোট ৫৬ জন। প্রশিক্ষণার্থী বাছাই প্রক্রিয়া সম্পন্ন হয় ফাউন্ডেশন এর ফেসবুক পেইজে প্রচারণা এবং সংশ্লিষ্ট এসোসিয়েশনের মাধ্যমে। যেখানে রিসোর্স পার্সন হিসেবে ছিলেন, জনাব মাহফুজুল হক, মিসেস নিশাত মাসফিকা, জনাব আল মাসুদ এবং মিসেস রেজবিন হাফিজ।

প্রশিক্ষণের উদ্দেশ্য কভিড মহামারীর প্রেক্ষিতে অনলাইনে ব্যবসায়িক কৌশল যোগাযোগ শেখানোর মাধ্যমে নারী উদ্যোক্তাদের সক্ষমতা বৃদ্ধির মাধ্যমে নারী উদ্যোক্তাদের ব্যবসায়ী উন্নয়ন ত্বরান্বিতকরণ।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here