৩ হাজার ফুড আইটেমের এক উৎসব

0

তিন হাজার ফুড আইটেমের পরিচিতির মধ্য দিয়ে হোমমেইড ফুড নিয়ে রাজশাহীর একমাত্র সংগঠন রাজশাহী হোমমেইড ফুড সোসাইটির ২য় বর্ষপূর্তি উপলক্ষে গ্র্যান্ড মিট-আপ ২০২২ অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ১১টায় নগরীর তেরোখাদিয়া স্টেডিয়াম সংলগ্ন ভিক্টোরিয়া কনভেনশন সেন্টারে আয়োজনটির আনুষ্ঠানিকতা শুরু হয়।

আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিভাগীয় কমিশনার জি এস এম জাফরুল্লাহ, এনডিসি। বিশেষ অতিথি ছিলেন আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন মাস্টার শেফ ড্যানিয়েল সি গোমেজ, রাজশাহী চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাসুদুর রহমান রিংকু, বিসিক জেলা কার্যালয় রাজশাহী’র উপ-মহাব্যবস্থাপক জাফর বায়েজীদ, রাজশাহী মহিলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ শফিকুল ইসলাম, আল-আকসা ডেভলপারস প্রা. এর ব্যবস্থাপনা পরিচালক মিজানুর রহমান কাজী, ওয়েসিস ড্রিংকিং ওয়াটার এর স্বত্ত্বাধিকারী মোঃ রফিকুল ইসলাম স্বাধীন এবং রাজশাহী সরকারি মহিলা কলেজের সাবেক উপাধাক্ষ প্রফেসর সাবরিনা শাহনাজ চৌধুরী। নগরীর বিশিষ্টজনেরা অনুষ্ঠানে যোগ দেন।

প্রধান অতিথি এবং বিশেষ অতিথি তাদের বক্তব্যে হোমমেইড ফুড সোসাইটিকে ধন্যবাদ এবং শুভকামনা জানিয়ে বলেন, নারীদের নিয়ে এই সংগঠন যেভাবে রাজশাহীতে সফলতার সাথে কাজ করে যাচ্ছে, তা সত্যিই প্রশংসনীয়। আগামীতে তাদের খাবার নিয়ে রাজশাহীতে ফুড কোর্ট চালু হবে বলে আশা প্রকাশ করেন তারা।

ফুড এক্সিবিশন, ওয়ার্কশপ, কম্পিটিশন– এই তিন ভাগে মিট-আপটি আয়োজন করা হয়। মূল আকর্ষণ ছিল ওয়ার্কশপে শেফ ড্যানিয়েল সি গোমেজের তৈরি সাতটি ডিস। সকলের সামনে শেফ খাবারগুলো তৈরি করে দেখান। আয়োজনে বাড়তি আনন্দ যোগ করতে ছিল লটারি এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।

কম্পিটিশনে অংশ নিয়ে প্রথম স্থান অর্জন করেন গৃহকানন এর স্বত্ত্বাধিকারী রোমানা খাতুন, দ্বিতীয় তামান্নার রান্নাঘরের স্বত্ত্বাধিকারী তামান্না এবং তৃতীয় ড্রিমস কিচেনের স্বত্ত্বাধিকারী লাবণী।

অনুষ্ঠানস্থলে টোকেন সংগ্রহের মাধ্যমে একেক জন পছন্দের পাঁচটি খাবারের স্বাদ গ্রহণের সুযোগ পেয়েছেন। সেখানে তিন হাজার খাবার আইটেমের সাথে পরিচিত হয়েছেন অংশগ্রহণকারীরা।

রাজশাহী হোমমেইড ফুড সোসাইটির গ্র্যান্ড মিট মিটআপে টাইটেল স্পন্সরশিপে ছিল আল-আকসা ডেভলপার প্রা. লিমিটেড, মিডিয়া পার্টনার উদ্যোক্তা বার্তা এবং আইটি সাপোর্টে ছিল সিবিএ আইটি। এছাড়াও আয়োজনে অনেক উদ্যোক্তা স্পন্সরশিপ নিয়েছিলেন। বিভিন্ন সেক্টরের অসংখ্য উদ্যোক্তা আয়োজনে উপস্থিত হয়ে হোমমেইড ফুড সোসাইটিকে অভিনন্দন জানান।

দুই বছর আগে ডেজার্ট ফিউশন এর স্বত্ত্বাধিকারী শামসিয়া ফাহমিদা রহমানের হাতে সংগঠনটির সূচনা হয়। বর্তমানে তিনিসহ মোট ১৯ জন উদ্যোক্তা নিয়ে রাজশাহীর একমাত্র হোমমেইড ফুড সোসাইটি কার্যক্রম পরিচালনা করছে। বর্তমানে গ্রপটির অ্যাডমিন প্যানেলে শামসিয়া ফাহমিদা রহমানের সাথে রয়েছেন মৌসুমী কবির এবং এস এন আঁখি। গ্রুপটির বিশেষত্ব হলো সকল সদস্যের সব ধরনের লাইসেন্স সম্পন্ন রয়েছে। মেলাসহ যে কোন আয়োজনে সকলে একসাথে অংশ নেন।

তামান্না ইমাম,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here