নারী উদ্যোক্তা বাংলাদেশ (WEB) সংগঠনের আয়োজনে রাজধানীর বনশ্রীতে মমতাজ আইডিয়াল স্কুল এন্ড কলেজ প্রাঙ্গনে ৩ দিন ব্যাপী নারী উদ্যোক্তা মেলা শুরু হয়েছে। আজ সোমবার সকালে শুরু হওয়া মেলা আগামী ১৭ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে।

উদ্বোধনী অনুষ্ঠানে ওয়েব ফাউন্ডেশনের চেয়ারম্যান রুপা আহমেদ বলেন, এ দেশকে একটি উন্নত দেশে পরিণত করতে নারীদের ভূমিকা খুবই গুরুত্ব বহন করে। দেশের জনসংখ্যার অর্ধেকই হলো নারী। অর্ধেক জনশক্তি নারীকে অর্থনৈতিক কর্মকাণ্ডে যুক্ত করে নারীর ক্ষমতায়নের প্রধানতম চালিকাশক্তি হিসেবে বিবেচনায় আনতে হবে। নারীর প্রতি সব রকমের বৈষম্যের অবসান করে নারী-পুরুষের মধ্যে সমতা এবং সমঝোতা তৈরি করে একটি সমশ্রমে উদ্বুদ্ধ রাষ্ট্র হিসেবে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাওয়ার আহ্বান জানান রুপা আহমেদ।

ajker event3

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফরাজী হাসপাতালের চেয়ারম্যান ডা. মোহাম্মদ আনোয়ার ফরাজী (ইমন) বলেন, ‘নারী উদ্যোক্তা সৃষ্টির লক্ষ্যে নারী শক্তি নারীদের নিয়ে যে মেলা আয়োজন করেছে তা সত্যিই প্রশংসনীয়। তরুণ প্রজন্মের নারীরা যারা এ উদ্যোগে সাড়া দিয়ে এগিয়ে এসেছে তা আমাদের সমাজের জন্য বিরল দৃষ্টান্ত হয়ে থাকবে। উদ্যোক্তা এমন একটি পেশা যেটা কেবল তার নিজের কর্মসংস্থান সৃষ্টি করে না, অন্যদেরও কাজের সুযোগ সৃষ্টি করে দেন। মানুষের পক্ষে অসম্ভব বলে কিছু নেই, ইচ্ছা শক্তি থাকলে যে কোন চ্যালেঞ্জ মোকাবেলা করা যায়।

ajker event2

মেলার নবীন উদ্যোক্তাদের মন মানসিকতার মধ্যে যদি পরিবর্তন সাধন করা সম্ভব হয়, তাহলে সমস্ত কিছু জয় করা সম্ভব হবে। সংকীর্ণতা পরিহার করে মৌলিক অধিকার নিশ্চিত করতে নারীদের দক্ষ জনশক্তি হিসেবে সকল কাজে দৃঢ় সংকল্প নিয়ে এগিয়ে যেতে হবে।

ajker event1

৩ দিন ব্যাপী নারী উদ্যোক্তা মেলায় সকল নারী উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের সমাহার থাকবে। এ মেলায় বিভিন্ন স্টলে নতুন নারী উদ্যোক্তাদের তৈরিকৃত দেশীয় পণ্য সমগ্রী প্রদর্শন করা হবে। প্রতিদিন সকাল ১০ টা হতে রাত ৯ টা পর্যন্ত নারী উদ্যোক্তা মেলা সর্ব সাধারণের জন্য উন্মুক্ত থাকবে।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here