২২-২৪ জুন বিসিক রাজশাহীর ক্রেতা-বিক্রেতা সম্মিলন

0

আগামী ২২-২৪ জুন রাজশাহীতে অনুষ্ঠিত হতে যাচ্ছে তিনদিনের ‘বিসিক ক্রেতা বিক্রেতা সম্মিলন ২০২২’। প্রথমবারের মতো এমন উদ্যোগ নিয়েছে বিসিক।

এই অর্থ বছরে ঢাকা, রাজশাহী, রংপুর এবং চট্টগ্রাম বিভাগেও ক্রেতা-বিক্রেতা সম্মিলনের পরিকল্পনা রয়েছে তাদের। বিপণনে তাত্ত্বিক কৌশল শেখানোই এই সম্মিলনের মূল উদ্দেশ্য ।

বিসিক জানিয়েছে, কুটির, মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের (সিএমএসএমই) পণ্যের গুনগত মানোন্নয়ন, ব্যবসায়িক বিকাশে সহায়তা, উৎপাদনকারী উদ্যোক্তাদের কাঙ্খিত ক্রেতার সাথে পরিচিতি, বাণিজ্যিক ক্রেতাদের খুঁজে পাওয়ার উপায়, ক্রেতা ও বিক্রেতার মধ্যে সেতুবন্ধন, পণ্য ক্রয়-বিক্রয় এবং বাজারজাতকরণে সহায়তা প্রদানের লক্ষ্যে বিসিক ক্রেতা বিক্রেতা সম্মিলন আয়োজন করা হচ্ছে।

২২ জুন সকাল ১০ টায় রাজশাহীর পিঁপড়া আপ্যায়ন এন্ড কনভেনশন সেন্টারে ‘ক্রেতা-বিক্রেতা সম্মিলন’ শুরু হবে। প্রথম দিন উদ্যোক্তাদের জন্য সেমিনারের ব্যবস্থাও করা হয়েছে যেখানে উদ্যোক্তাসহ পঞ্চাশ জন অংশগ্রহণের সুযোগ পাবেন। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. মোঃ বোরাক আলীর সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপনের কথা রয়েছে।

InShot 20220614 170158760

কনভেনশন সেন্টারের ভেতরেই তিনদিন সকাল ১০ টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে উদ্যোক্তাদের তৈরি দেশীয় পণ্য প্রদর্শনী। এতে অংশ নেবেন বাছাই করা ৩০ জন উদ্যোক্তা।

আয়োজনটিতে স্টল বরাদ্দ পেতে উদ্যোক্তাদের বিসিক জেলা কার্যালয় রাজশাহীতে যোগাযোগ করতে বলা হয়েছে। যোগাযোগের শেষদিন ১৫ জুন। যে সকল উদ্যোক্তা স্টল বরাদ্দ পাবেন তাদের প্রতিদিনের জন্য ফি ৪০০ টাকা। আয়োজনের শেষদিনে উদ্যোক্তাদের সনদ দেওয়া হবে।

বিসিক রাজশাহীর উপ-মহাব্যবস্থাপক মোঃ জাফর বায়েজীদ উদ্যোক্তা বার্তাকে বলেন, “রাজশাহী বিসিকে প্রথমবার ক্রেতা বিক্রেতা সম্মিলন হতে যাচ্ছে। এখানে অংশগ্রহণকারী উদ্যোক্তাগণ বিপণন কৌশল সম্পর্কে জ্ঞান লাভ করতে পারবেন বলে আশা করছি। এছাড়াও বিসিকের সাথে তাদের যেমন সম্পর্ক অটুট হবে, তেমনি এ সম্মেলনের মাধ্যমে ক্রেতা এবং বিক্রেতার মধ্যে বন্ধন সৃষ্টি হবে।”

‘বিসিক ক্রেতা-বিক্রেতা সম্মিলন’-এর ইভেন্ট পার্টনার পিঁপড়া ইভেন্ট ম্যানেজমেন্টে এবং মিডিয়া পার্টনার চ্যানেল আই অনলাইন, উদ্যোক্তা চ্যানেল আই এবং উদ্যোক্তা বার্তা।

তামান্না ইমাম
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here