২১ জন প্রশিক্ষণপ্রাপ্ত বিসিক শিল্পোদ্যোক্তাদের মাঝে ঋণ বিতরণ

0

বিসিক নোয়াখালী জেলা এসএমই ঋণ বিতরণ মনিটরিং কমিটির ১৩ তম সভা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসক জনাব মোহাম্মদ খোরশেদ আলম খান নোয়াখালী-এর সভাপতিত্বে গতকাল ২৯ জুন ২০২১ ইং তারিখে এ-সভা অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে বিসিক জেলা কার্যালয় নোয়াখালীর উপ-মহাব্যবস্থাপক জনাব মাহবুব উল্লাহ-সহ নোয়াখালী জেলার বিভিন্ন তফসিলি ব্যাংকের প্রধানগণ উপস্থিত ছিলেন।

সভাপতি মহোদয় বিভিন্ন ব্যাংক প্রতিনিধির সাথে বিস্তারিত আলোচনা ও মতবিনিময় করেন। বিভিন্ন ব্যাংক থেকে প্রাপ্ত আবেদনের বিপরীতে ৩০ মে ২০২১ পর্যন্ত ৪ কোটি ৪৬ লক্ষ ৬৬ হাজার টাকা যথাযথ ভাবে যাচাই বাছাই করে নীতিমালা মোতাবেক ঋণ বিতরণ করা হয়েছে। নোয়াখালী জেলায় এ-পর্যন্ত সর্বমোট ১৬৫ কোটি ৭৯ লক্ষ টাকা প্রণোদনা প্যাকেজের আওতায় সিএমএসএমই খাতে বিতরণ করা হয়েছে।

চাষ করে আলোর মুখ দেখছেন গোলাম মোস্তফা 9 2

বিসিক থেকে প্রশিক্ষণপ্রাপ্ত বেকার যুবক ও মহিলা শিল্পোদ্যোক্তাদের সহযোগে, বিসিক এবং কর্মসংস্থান ব্যাংকের মধ্যে স্বাক্ষরিত “বঙ্গবন্ধু যুব ঋণ কর্মসূচি” সমঝোতা স্মারক-এর আওতায় বিসিক জেলা কার্যালয় নোয়াখালী থেকে ইতোমধ্যে ২১ জন প্রশিক্ষণপ্রাপ্ত শিল্পোদ্যোক্তাকে ৩৮ লক্ষ ৫০ হাজার টাকা বিতরণ করা হয়েছে।

চাষ করে আলোর মুখ দেখছেন গোলাম মোস্তফা 8 2

উল্লেখ্য জেলা প্রশাসক মহোদয় নোয়াখালী জেলায় আগামী মাসে ২০ জন মহিলা উদ্যেক্তার মাঝে ঋণ বিতরণ করার ইচ্ছা পোষণ করেন। এ-জন্য তিনি সবার সহযোগ চান। এ-প্রেক্ষিতে বিসিক জেলা কার্যালয়-এর উপ-মহাব্যবস্থাপক, নোয়াখালী বিসিক থেকে প্রশিক্ষণ নিয়ে এমওইউ মোতাবেক কর্মসংস্থান ব্যাংক-এর মাধ্যমে অথবা বিসিক-এর নিজস্ব তহবিল থেকে ঋণ বিতরণ করবেন বলে সভায় উপস্থিত সবাইকে অবহিত করেন।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here