২১ জন প্রশিক্ষণপ্রাপ্ত বিসিক শিল্পোদ্যোক্তাদের মাঝে ঋণ বিতরণ

0

বিসিক নোয়াখালী জেলা এসএমই ঋণ বিতরণ মনিটরিং কমিটির ১৩ তম সভা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসক জনাব মোহাম্মদ খোরশেদ আলম খান নোয়াখালী-এর সভাপতিত্বে গতকাল ২৯ জুন ২০২১ ইং তারিখে এ-সভা অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে বিসিক জেলা কার্যালয় নোয়াখালীর উপ-মহাব্যবস্থাপক জনাব মাহবুব উল্লাহ-সহ নোয়াখালী জেলার বিভিন্ন তফসিলি ব্যাংকের প্রধানগণ উপস্থিত ছিলেন।

সভাপতি মহোদয় বিভিন্ন ব্যাংক প্রতিনিধির সাথে বিস্তারিত আলোচনা ও মতবিনিময় করেন। বিভিন্ন ব্যাংক থেকে প্রাপ্ত আবেদনের বিপরীতে ৩০ মে ২০২১ পর্যন্ত ৪ কোটি ৪৬ লক্ষ ৬৬ হাজার টাকা যথাযথ ভাবে যাচাই বাছাই করে নীতিমালা মোতাবেক ঋণ বিতরণ করা হয়েছে। নোয়াখালী জেলায় এ-পর্যন্ত সর্বমোট ১৬৫ কোটি ৭৯ লক্ষ টাকা প্রণোদনা প্যাকেজের আওতায় সিএমএসএমই খাতে বিতরণ করা হয়েছে।

বিসিক থেকে প্রশিক্ষণপ্রাপ্ত বেকার যুবক ও মহিলা শিল্পোদ্যোক্তাদের সহযোগে, বিসিক এবং কর্মসংস্থান ব্যাংকের মধ্যে স্বাক্ষরিত “বঙ্গবন্ধু যুব ঋণ কর্মসূচি” সমঝোতা স্মারক-এর আওতায় বিসিক জেলা কার্যালয় নোয়াখালী থেকে ইতোমধ্যে ২১ জন প্রশিক্ষণপ্রাপ্ত শিল্পোদ্যোক্তাকে ৩৮ লক্ষ ৫০ হাজার টাকা বিতরণ করা হয়েছে।

উল্লেখ্য জেলা প্রশাসক মহোদয় নোয়াখালী জেলায় আগামী মাসে ২০ জন মহিলা উদ্যেক্তার মাঝে ঋণ বিতরণ করার ইচ্ছা পোষণ করেন। এ-জন্য তিনি সবার সহযোগ চান। এ-প্রেক্ষিতে বিসিক জেলা কার্যালয়-এর উপ-মহাব্যবস্থাপক, নোয়াখালী বিসিক থেকে প্রশিক্ষণ নিয়ে এমওইউ মোতাবেক কর্মসংস্থান ব্যাংক-এর মাধ্যমে অথবা বিসিক-এর নিজস্ব তহবিল থেকে ঋণ বিতরণ করবেন বলে সভায় উপস্থিত সবাইকে অবহিত করেন।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here