স্বাস্থ্য-বিধি অনুসরণ করে রাজশাহী শিল্পনগরীর কারখানাগুলো চালু রাখা হয়েছে

0

করোনা মহামারীর মধ্যেও বাজার ব্যবস্থা স্থিতিশীল রাখা এবং জীবন রক্ষাকারী ঔষধ, হাত জীবানুমুক্ত করার জন্য হ্যান্ড স্যানিটাইজার-সহ মানুষের দৈনন্দিন জীবনের নিত্য-প্রয়োজনীয় খাদ্য-পণ্যসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের সরবরাহ নিশ্চিতকরণে দেশব্যাপী বিসিক শিল্পনগরীসমূহে যথাযথ স্বাস্থবিধি মেনে উৎপাদন অব্যাহত রেখেছে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন(বিসিক)-এর রাজশাহী শিল্পনগরীর শিল্প প্রতিষ্ঠানগুলো। স্বাস্থ্য বিধি মেনে উৎপাদন করছে কিনা তা খতিয়ে দেখতে “শিল্পনগরী পরিদর্শন টিম” দিয়ে বিসিক থেকে নিয়মিত মনিটরিং করা হয়।

Untitled design 60

গতকাল বিসিক চেয়ারম্যান মহোদয়-এর নির্দেশনা মোতাবেক ও জেলা প্রধানের পরামর্শক্রমে “শিল্পনগরী পরিদর্শন টিম” কর্তৃক কারখানা পরিদর্শন করা হয়।

রাজশাহী বিসিক শিল্পনগরীর শিল্প ইউনিট গুলোতে ভোগ্য পণ্য উৎপাদন, লবণ মিলগুলোতে আয়োডিনযুক্ত লবণ উৎপাদন পাশাপাশি করোনা প্রতিরোধকমূলক পণ্য যেমন: মাস্ক, পিপিই, হ্যান্ড স্যানিটাইজার, সাবান, জীবানুনাশক ফ্লোরক্লিনার, মেডিক্যাল অক্সিজেন, ডিটারজেন্ট পাউডারসহ প্রয়োজনীয় খাদ্য ও ভোগ্য পণ্য উৎপাদনের মাধ্যমে সব কিছু স্বাভাবিক ভাবে অব্যাহত রাখতে বিসিক কর্মকর্তা-কর্মচারী ও শিল্পমালিকরা জীবনের ঝুঁকি নিয়ে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন।

Untitled design 61

রাজশাহী শিল্পনগরীর শিল্প ইউনিটগুলোতে উৎপাদনের ধারা অব্যাহত রাখতে সর্বোচ্চ পেশাদারিত্ব ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালনে সর্বোচ্চ ভূমিকা পালন করে যাচ্ছে।

শিল্পনগরীর শিল্প ইউনিটগুলোতে পরিদর্শনের সময় উপস্থিত ছিলেন শিল্পনগরী কর্মকর্তা জনাব মোঃ আনোয়ারুল আজিম-সহ প্রমুখ। পরিদর্শনকালে করোনা প্রতিরোধে স্বাস্থ্যবিধি প্রতিপালন, যথাযথ হাইজিন মেনটেইন এবং মনোরম কর্মপরিবেশ রক্ষায় প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করা হয়।

Untitled design 62

উল্লেখ্য, বর্তমানে বিসিক প্রধান কার্যালয়, ৪টি আঞ্চলিক কার্যালয়, ৭৬টি শিল্পনগরী, ৬৪টি শিল্প সহায়ক কেন্দ্র, ১টি লবণ কেন্দ্র, ৬টি মৌচাষ কেন্দ্র, ১টি চামড়া শিল্পনগরী ও ১৫টি দক্ষতা উন্নয়ন কেন্দ্রের মাধ্যমে দেশের প্রায় ৬ হাজার শিল্প প্রতিষ্ঠানকে নিরলস ভাবে সেবা প্রদান করে যাচ্ছে।

সেখ মুসফেক -উস -সালেহীন
উদ্যোক্তা বার্তা, ঢাকা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here