স্বপ্ন-পদ্মা-সেতু পেলো প্রধানমন্ত্রীর উপহার

0

স্বপ্নের পদ্মা সেতুর সঙ্গে মিলিয়ে নাম রাখায় সারাদেশে আলোচিত তিন নবজাতক স্বপ্ন, পদ্মা ও সেতুর জন্য উপহার পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিন শিশুর জন্য ফুল ও তাদের মায়ের জন্য ফলের পাশাপাশি স্বপ্ন-পদ্মা-সেতুর জন্য এক ভরি করে মোট তিন ভরির তিনটি স্বর্ণের চেইন উপহার পাঠিয়েছেন প্রধানমন্ত্রী।

স্থানীয়রা বলছেন, বাংলাদেশে নবজাতকের জন্য নিকটজনদের কাছ থেকে স্বর্ণের গহনা উপহার দীর্ঘদিনের ঐতিহ্য। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও স্বপ্ন-পদ্মা-সেতুর জন্য স্বর্ণের চেইন পাঠিয়ে একদিকে যেমন সেই ঐতিহ্যকে মনে করিয়ে দিয়েছেন, তেমনি তিনি যে মানুষের নিকটজন সেটাও প্রমাণ হয়েছে এ অসাধারণ উপহারে

সোমবার সন্ধ্যায় নারায়ণগঞ্জের বন্দর উপজেলার নবীগঞ্জ এলাকায় তিন শিশুর বাড়িতে প্রধানমন্ত্রী কার্যালয়ের প্রটোকল অফিসার শামীম মুসফিক উপহারসামগ্রী পৌঁছে দেন। তার সঙ্গে ছিলেন বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কুদরত-ই-খুদা, সহকারী কমিশনার (ভূমি) ফাতেমা তুজ জোহরা ও বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা।

InShot 20220620 235159212

নবজাতকদের পিতা আশরাফুল ইসলাম অপু জানান, দুপুরে তার সঙ্গে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে যোগাযোগ করেন শামীম মুসফিক। পরে সন্ধ্যা ৬টার দিকে তার বাড়িতে আসেন। একসঙ্গে জন্ম নেওয়া তিন সন্তানের নাম স্বপ্নের পদ্মা সেতুর সঙ্গে মিলিয়ে রাখায় খুশি হয়ে প্রধানমন্ত্রী তিনটি স্বর্ণের চেইন, ফুল ও ফল উপহার পাঠিয়েছেন।

স্বয়ং প্রধানমন্ত্রীর উপহার পেয়ে আনন্দিত অপু ও তার পরিবার।

গত শুক্রবার নারায়ণগঞ্জ শহরের চাষাড়া বালুর মাঠ এলাকার একটি ক্লিনিকে আশরাফুল ইসলামের স্ত্রী অ্যানি বেগম অস্ত্রোপচারের মাধ্যমে এক ছেলে ও দুই কন্যা সন্তানের জন্ম দেন। ক্লিনিকের প্রসূতি ও স্ত্রী রোগ বিশেষজ্ঞ সহকারী অধ্যাপক ডা. বেনজীর হক পান্নার প্রস্তাবে তিন নবজাতকের নাম ‘স্বপ্ন’, ‘পদ্মা’ ও ‘সেতু’ রাখেন পরিবারের লোকজন।

বিষয়টি গণমাধ্যমে প্রকাশিত হলে সারাদেশে ব্যাপক আলোচিত হয়।

ডেস্ক রিপোর্ট
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here