সিলেট বিভাগীয় এসএমই পণ্য মেলা ২০২৩ শুরু

0

এসএমই ফাউন্ডেশনের আয়োজনে সাতদিনব্যাপী সিলেট বিভাগীয় এসএমই পণ্য মেলা-২০২৩ শুরু হয়েছে। বৃহস্পতিবার সকালে সিলেট মোহাম্মদ আলী জিমনেসিয়ামে ফিতা কেটে ও বেলুন-ফেস্টুন উড়িয়ে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি। উদ্বোধনী অনুষ্ঠান শেষে অন্য অতিথিদের সঙ্গে নিয়ে পররাষ্ট্রমন্ত্রী মেলার স্টলগুলো পরিদর্শন করেন।

এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক ড. মো. মফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার দেবজিৎ সিংহ, জেলা প্রশাসক মো. মজিবুর রহমান, মহানগর আওয়ামী লীগ সভাপতি মাসুক উদ্দিন আহমদ, এসএমই ফাউন্ডেশনের পরিচালক মানতাশা আহমেদ, সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি তাহমিন আহমদ এবং সিলেট উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি স্বর্ণলতা রায়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন এসএমই ফাউন্ডেশনের মহাব্যবস্থাপক নাজিম হাসান সাত্তার।

মেলার ৫২টি স্টলে ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তারা তাদের উৎপাদিত শুধু দেশীয় পণ্য প্রদর্শন ও বিক্রয় করছেন। সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত প্রতিদিন মেলা দর্শনার্থীদের জন্য খোলা থাকবে। মেলা চলবে ২২ ফেব্রুয়ারি পর্যন্ত।

১৯ ফেব্রুয়ারি ২০২৩ ‘সিলেট বিভাগে এসএমই খাতের উন্নয়নে করণীয়’ সেমিনার অনুষ্ঠিত হবে। এছাড়া প্রতিদিন মেলা প্রাঙ্গণে থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান।

উল্লেখ্য, চলতি বছরে রাজশাহী এবং বরিশালে ‘বিভাগীয় এসএমই পণ্য মেলা’ আয়োজন করা হয়েছে। পরবর্তীতে রংপুর বিভাগের দিনাজপুরে ১-৭ মার্চ, খুলনা বিভাগের যশোরে ৫-১১ মার্চ এবং ময়মনসিংহের জামালপুরে ‘বিভাগীয় এসএমই পণ্য মেলা’ আয়োজনের পরিকল্পনা রয়েছে এসএমই ফাউন্ডেশনের।

ডেস্ক রিপোর্ট,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here