উত্তরা অফিসার্স ক্লাবে ‘বাসন্তী মেলা’

0

নারী উদ্যোক্তাদের তৈরি বাহারি ও ব্যতিক্রমী সব পণ্য নিয়ে উত্তরা অফিসার্স ক্লাবে শুরু হয়েছে তিনদিনব্যাপী ‘বাসন্তী মেলা’।

মেলার তত্ত্বাবধানে রয়েছেন স্থানীয় সরকার মন্ত্রনালয়ের যুগ্মসচিব মোঃ হাবিবুর রহমান। তিনি জানান, ‘মেলায় ২৫টি স্টল রয়েছে। এতে ৩০ জন উদ্যোক্তা অংশ নিয়েছেন। আমাদের উদ্যোক্তারা যাতে একটি প্লাটফর্মে তাদের সব পণ্য নিয়ে উপস্থিত হতে পারেন, সেজন্যই এ আয়োজন। প্রথমবারের মতো আমরা এই আয়োজন করেছি। ভবিষ্যতে আমরা আরো বড় পরিসরে মেলার আয়োজন করবো।’

আনন্দ মেলা প্লাটফর্ম থেকে চারজন উদ্যোক্তা অংশ নিয়েছেন মেলায়। হ্যান্ডমেড গহনা নিয়ে মেলায় ছিলেন কানিজ ফারহিন পান্থি। তিনি বলেন, ‘মূলত প্রচার-প্রসারের জন্য আমরা এ ধরনের মেলায় অংশ নিয়ে থাকি। আমি আমার জুয়েলারির মাধ্যমে নিজেকে পরিচিত করতে চাই।’

হ্যান্ডপেইন্টেড পণ্য নিয়ে মেলায় ছিলেন আফসানা হিমু। তিনি বলেন, অনলাইন এবং অফলাইন দুটো মাধ্যমেই আমি কাজ করে থাকি। মেলায় অংশ নিয়েছি সরাসরি ক্রেতাদের ফিডব্যাক পাওয়ার জন্য এবং মেলার মাধ্যমে একটি নেটওয়ার্ক তৈরি করার জন্য।

মেলায় হোমমেড খাবার, পোশাক, গহনা, পাটজাতপণ্যসহ আছে গার্মেন্টস আইটেম। সব শ্রেণির মানুষকে লক্ষ্য রেখেই মেলাটির আয়োজন করা হয়েছে। ১৫ ফেব্রুয়ারি শুরু হয়ে মেলা চলবে ১৭ ফেব্রুয়ারি পর্যন্ত। সকাল ১০টা থেকে রাত৮ টা পর্যন্ত মেলা সকলের জন্য উম্মুক্ত।

সেতু ইসরাত
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here