Advertisement

সারা দেশে বাণিজ্যকভাবে গুরুত্বপূর্ণ এলাকায় ২০ হাজার একর জমিতে ৫০ টি শিল্প পার্ক স্থাপন করা হবে বলে জানিয়েছেন বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক)-এর চেয়ারম্যান মোশতাক হাসান।

সম্প্রতি বিসিক সম্মেলন কক্ষে ২০১৯ সালে বিসিকে যোগদান করা প্রথম ও দ্বিতীয় শ্রেণির কর্মকর্তাদের দুই দিন ব্যাপী ওরিয়েন্টেশন কোর্সের সমাপনী অনুষ্ঠানে এসব কথা বলেন।

বিসিক চেয়ারম্যান আশাবাদ ব্যক্ত করে বলেন, এইসব শিল্প পার্ক স্থাপন হলে  দেশে কমপক্ষে এক কোটি মানুষের কর্মসংস্থানের সুযোগ সুষ্টি হবে।

বিসিক চেয়ারম্যান নতুন যোগদান করা কর্মকর্তাদের বিসিকের অতীতের ব্যর্থতাকে সুযোগ হিসেবে বিবেচনায় নিয়ে কাজ করতে পরামর্শ দেন। বাংলাদেশকে একটি শিল্পসমৃদ্ধ ও আত্মনির্ভরশীল জাতি হিসেবে প্রতিষ্ঠা করতে নতুন কর্মকর্তাদের সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের আহ্বান জানান তিনি।

Advertisement

বিসিক চেয়ারম্যান বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ৩ কোটি লোকের কর্মসংস্থানের যে ঘোষণা দিয়েছেন তা বাস্তবায়নের লক্ষ্যে বিসিক এক কোটি লোকের কর্মসংস্থানের  ব্যবস্থা করবে। সে লক্ষ্যেই ২০৩০ সালের মধ্যে  বিসিক ২০,০০০ একর জমিতে ৫০ টি শিল্প পার্ক স্থাপনের পরিকল্পনা গ্রহণ করেছে। এর ফলে হাজার কোটি টাকা দেশী-বিদেশী বিনিয়োগ হবে তাতে ৫০ টি শিল্প পার্কে ১ কোটি মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

সমাপনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিসিক পরিচালক  (বিপনন) মো. মাহবুবুর রহমান, পরিচালক (অর্থ) স্বপন কুমার ঘোষ, পরিচালক (উন্নয়ন ও সম্প্রসারণ) মো. খলিলুর রহমান, পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) মো. আব্দুল মান্নান, বিসিকের সচিব মোস্তাক আহমেদসহ বিসিকের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

অনুষ্ঠান শেষে ওরিয়েন্টেশন কোর্সে অংশগ্রহণকারী কর্মকর্তাদের মাঝে বিসিক চেয়ারম্যান সনদপত্র বিতরণ করেন।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here