ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর লোকাল অফিস কর্পোরেট শাখার বিনিয়োগ গ্রাহক নারী উদ্যোক্তা শাহিদা পারভীন ‘রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার-২০১৮’ এ মাইক্রো শিল্পখাতে ১ম স্থান অর্জন করায় এক সংবর্ধনা ১৮ জানুয়ারি ২০২১, সোমবার ইসলামী ব্যাংক টাওয়ারে অনুষ্ঠিত হয়েছে।

ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও মুহাম্মদ মুনিরুল মওলা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অ্যাডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মুহাম্মদ কায়সার আলী ও মোঃ ওমর ফারুক খান এবং ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর আবু রেজা মো. ইয়াহিয়া। ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর জে কিউ এম হাবিবুল্লাহ, এফসিএস ও মোঃ মোশাররফ হোসাইন, ট্রিমটেক্স বাংলাদেশ-এর সিইও মোঃ মামুন খানসহ উভয় প্রতিষ্ঠানের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

উদ্যোক্তা সাহিদা পারভীন

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ব্যাংকের লোকাল অফিস শাখাপ্রধান মোঃ আনিসুল হক এবং ধন্যবাদ জ্ঞাপন করেন এসএমই ইনভেস্টমেন্ট ডিভিশন-২ এর প্রধান মোঃ রফিকুল ইসলাম। ট্রিমটেক্স বাংলাদেশ-এর সত্তাধিকারী শাহিদা পারভীন ২০১৪ সালে ইসলামী ব্যাংক থেকে বিনিয়োগ নিয়ে সফলতার সাথে ব্যবসায় পরিচালনা করে আসছেন। তিনি গার্মেন্ট এক্সসরিস এবং ১৩৫ ধরণের পাটজাত পণ্য উৎপাদন করেন।

জাতীয় এসএমই উদ্যোক্তা পুরস্কার অর্জন সহ তাঁর প্রতিষ্ঠানে উৎপাদিত পণ্য দেশে বিদেশে স্বীকৃতি অর্জন করে চলেছে।

উদ্যোক্তা শাহিদা পারভীন তার অনুভূতি ব্যক্ত করতে গিয়ে বলেন- “কাজের স্বীকৃতি স্বরূপ যেকোনো পুরষ্কার মানুষকে আনন্দ দেয়। ইসলামী ব্যাংক সব সময় আমাকে তার পরিবারের একজন সদস্য হিসেবে মনে করে। এটা গ্রাহক বা উদ্যোক্তা হিসেবে আমার জন্য একটা বড় প্রাপ্তি বলে আমি মনে করি । আজ থেকে আট বছর আগে ইসলামী ব্যাংক এ আমি আমার প্রতিষ্ঠানের নামে একটা একাউন্ট খুলেছিলাম। সেই সময় মাত্র ৪৫ হাজার টাকা পুঁজি ও একজন শ্রমিক নিয়ে আমি আমার প্রতিষ্ঠানের কাজ শুরু করেছিলাম। দিনের পর দিন আমি পরিশ্রম ও সেবা দিয়ে আমার প্রতিষ্ঠানকে সামনের দিকে এগিয়ে নিয়ে গেছি। বর্তমানে আমার প্রতিষ্ঠান ৩০ জন পার্মানেন্ট কর্মী কাজ করছে এবং সেই সাথে ১০০ জন নারী শ্রমিকও আমার প্রতিষ্ঠান কাজ করছে। যাদের অক্লান্ত পরিশ্রম আজকে আমার প্রতিষ্ঠানকে এই পর্যায়ে আসতে সাহায্য করেছে।

আমার আজকে এই দীর্ঘ পথ চলায় ইসলামী ব্যাংক আমাকে প্রতিটি ধাপে ধাপে সহযোগিতা করেছে। তাদের সহযোগিতা না থাকলে আমি আজকে রাষ্ট্রপতির সম্মাননা শিল্প উন্নয়ন পুরস্কার পেতাম না। প্রতিভাকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে যে সাহায্যকারী লোকজন গুলো আছে সবাই যদি সহযোগিতা করে তাহলে কাজগুলো আমরা ভালো ভাবে সম্পন্ন করতে পারি। সেই সাথে শাহিদা পারভীন ধন্যবাদ জানান তার বায়ার, ব্যাংকার ও তাঁর পরিবারবর্গকে। পাশাপাশি ফ্যাক্টরি সকল কর্মকর্তা ও কর্মচারীকেও ধন্যবাদ জানান। উদ্যোক্তা আরো বলেন, আমার সকল পুরস্কার আমার প্রতিষ্ঠানের সকল কর্মকর্তা ও কর্মচারী কে উৎসর্গ করে থাকি।

সর্বোপরি ব্যাংকের এমডি ডিএমডি স্যার সহ সকল ইসলামী ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীকে ধন্যবাদ জ্ঞাপন করেন।”

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here