শ্রেয়া বিডি’র আয়োজনে দুইদিনের বিশেষ প্রদর্শনী

0

আসন্ন ঈদ-উল-আযহা উপলক্ষে অনলাইনভিত্তিক জনপ্রিয় নারী সংগঠন ‘শ্রেয়া বিডি’র আয়োজনে দুই দিনব্যাপী ‘শ্রেয়া ঈদ রিগেইল ভলিউম-২’ শীর্ষক বিশেষ প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। রাজধানীর গুলশানে রেনেসন্স হোটেল-এ ২৪ এবং ২৫ জুন অনুষ্ঠিত প্রদর্শনীতে ৩৬টি স্টলে বিভিন্ন পণ্য প্রদর্শন ও বিপণন করা হয়।

এছাড়া ঈদপূর্ব প্রস্তুতি হিসেবে নারীদের পোশাক, ব্যাগ, মেকওভার, সাজসজ্জা, মেহেদী-স্টল, ওয়েডিং প্ল্যানার, লাইভ মিউজিকের আয়োজনও ছিল প্রদর্শনীতে। অনলাইন জগতের সুপরিচিত ব্যক্তিত্বরা প্রদর্শনীতে অংশগ্রহণ করেন।

InShot 20220624 223900642

‘শ্রেয়া বিডি’ বাংলাদেশ সরকার অনুমোদিত একটি প্রতিষ্ঠান। গত পাঁচ বছর ধরে নারী-কল্যাণ ও নারী-উদ্যোক্তাদের জন্য প্রতিষ্ঠানটি নানান কর্মসূচিসহ বেশ কিছু অনুষ্ঠান আয়োজন করেছে। ৫০ হাজারেরও বেশি নারী প্রত্যক্ষ বা পরোক্ষভাবে শ্রেয়া’র প্ল্যাটফর্মের মাধ্যমে উপকৃত হয়ে আসছেন। এরই ধারাবাহিকতায় ‘শ্রেয়া ঈদ রিগেইল ভলিউম-২’ আয়োজন করা হয়।

শ্রেয়া বিডির ফাউন্ডার সানজিদা চৌধুরী স্বর্ণা জানান, “শ্রেয়া সবসময় নারীদের পাশে আছে। নারীদের নিয়ে এর আগেও আমরা অনেক কাজ করেছি। এবার এই এক্সিবিশনে একই ছাদের তলায় ৩৬টি স্টলে নারী উদ্যোক্তাগণ তাদের পণ্য প্রদর্শনী করেছেন। আমরা ঈদ-উল-ফিতরেও একটা আয়োজন করেছি। সেটাও খুবই সফল ছিল।”

এক্সিবিশনে অংশ নেয়া নারী উদ্যোক্তা মোশাররাত মাহেরা নিটোল জানান, “আমি জামদানি নিয়ে কাজ করছি। জামদানি আমাদের অনেক বছরের ইতিহাসের একটা অংশ। আমাদের ঐতিহ্যবাহী এই পণ্য এখনকার তরুণীরা খুবই পছন্দ করে।”

InShot 20220624 223954740

‘তায়েবাহ’ এর ফাউন্ডার তামান্না রহমান বলেন, “আমি আাবায়া, হিজাব ও বোরকা নিয়ে কাজ করছি। এই এক্সিবিশনে অংশ নিতে পেরে খুবই ভালো লেগেছে। এটা আমার প্রথমবারের মতো অংশগ্রহণ।”

‘শ্রেয়া ঈদ রিগেইল ভলিউম-২’ ২০২২ এর প্রধান স্পন্সর হিসেবে ছিল দারাজ, পাওয়ার্ড বাই ফামা কলেকশনবিডি.কম।

মাসুমা শারমিন সুমি
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here