শেষ হলো জমাজমাট সিরামিক এক্সপো

0

রাজধানী ঢাকায় সিরামিক পণ্যের আন্তর্জাতিক প্রদর্শনী ‘সিরামিক এক্সপো ২০২২’ শেষ হয়েছে। মেলার শেষদিন শনিবারও গ্রাহক-দর্শনার্থীদের ভিড় ছিল চোখে পড়ার মতো।

তিনদিনের মেলার আয়োজন করে বাংলাদেশ সিরামিক ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিসিএমইএ)। এক্সপোতে প্রায় ২০টি দেশের ১২০টি প্রতিষ্ঠান এবং ১৫টি ব্র্যান্ড অংশগ্রহণ করেছে।

দর্শনার্থীরা সিরামিক পণ্যের প্রদর্শনী দেখতে এসে বলেছেন, এখানে সুন্দর সুন্দর ডিজাইনের অনেক পণ্য রয়েছে। স্বল্প থেকে উচ্চ বাজেটের সিরামিক পণ্য ছিল মেলায়। প্রতিটি ব্র্যান্ডের সিরামিক পণ্যের গুণগত মান ভালো ছিল।

মেলায় গ্রাহকদের কেমন আগ্রহ দেখেছেন জানতে চাইলে মির সিরামিকের নির্বাহী পরিচালক, শাহ নেওয়াজ বলেন: এবারের সিরামিক এক্সপোর আয়োজনে প্রত্যাশার চেয়েও অনেক বেশি সাড়া পেয়েছি। বাংলাদেশের সিরামিক পণ্যের চাহিদা অনেক বেশি। বর্তমানে কোনভাবেই এটা বলা যাবে না যে দেশি কোম্পানির উৎপাদিত পণ্যের গুণগতমানে কোনো ঘাটতি রয়েছে। বরং দাম ও কিছু ক্ষেত্রে আমাদের সিরামিকস পণ্য এগিয়ে রয়েছে। দেশে সিরামিক উৎপাদনের কারখানাও অনেকেই গড়ে তুলেছেন। এ পণ্যের দেশীয় শিল্পে সামনে ব্যাপক প্রসার ঘটবে।

বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে প্রদর্শনীর শেষদিন সরেজমিন দেখা গেছে, দর্শক-ক্রেতারা স্টলগুলো দেশি-বিদেশি ব্র্যান্ডগুলোর সাজানো সিরামিক পণ্যগুলো ঘুরে ঘুরে দেখছেন। আগের দু’দিনও দর্শনার্থীদের পদচারণায় মুখর ছিল সিরামিক এক্সপো ২০২২।

মেহনাজ খান
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here