শিল্প মন্ত্রনালয়ের প্রেস ব্রিফিং অনুষ্ঠিত

0

আজ ৩রা নভেম্বর শিল্প মন্ত্রনালয়ের সভাকক্ষে রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরষ্কার ২০১৯ এর প্রেস ব্রিফিং করেন মাননীয় শিল্পমন্ত্রী। এই সময় তার সাথে আরও উপস্থিত ছিলেন শিল্প মন্ত্রনালয়ের মাননীয় প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এবং শিল্প মন্ত্রনালয়ের মাননীয় সচিব জাকিয়া সুলতানা।

উক্ত প্রেস ব্রিফিং এর শুরুতেই জেলহত্যা দিবসে শহীদ হওয়া জাতীয় চার নেতার আত্মার শান্তির জন্য দোয়ার আয়োজন করা হয়। এরপর মাননীয় সচিব জাকিয়া সুলতানা প্রেস ব্রিফিং এর বিস্তারিত বর্ননা করেন পাশাপাশি আগামী ৪ঠা নভেম্বর ২০২১ এর অনুষ্ঠানসূচি বর্ননা করেন। পরবর্তীতে মাননীয় শিল্পমন্ত্রী পুরষ্কার বিজয়ীদের নাম ঘোষণা করেন এবং সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর প্রদান করেন।

pressss

মাননীয় শিল্পমন্ত্রী তার বক্তব্যে বলেন,”শিল্প মন্ত্রণালয় থেকে আমরা বিভিন্ন কর্মসূচি গ্রহণ করছি যেগুলোর মাধ্যমে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গঠনে আমরা অগ্রসর হচ্ছি।” তিনি তার বক্তব্যে “রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরষ্কার ২০১৯” সম্পর্কে জানান, “এই ধরনের পুরষ্কার ও সম্মাননা প্রদান আগামী দিনে আরও অনেক আলোকিত শিল্প উদ্যোক্তা তৈরীর পথ রচনা করবে। উদ্যোক্তারা এই সম্মাননার মাধ্যমে আরও বেশি অনুপ্রাণিত হয়ে জ্ঞানভিত্তিক শিল্পায়নের লক্ষ্য অর্জনে সহায়তা করবে।”

এই বছর জাতীয় পর্যায়ে বৃহৎ, মাঝারি, ক্ষুদ্র, মাইক্রো, কুটির এবং হাইটেক ক্যাটাগরিতে মোট ১৯ টি প্রতিষ্ঠানকে রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরষ্কার ২০১৯ এ পুরষ্কার ও সম্মাননা প্রদান করা হচ্ছে।

সাকিব মাহমুদ,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here