রাসিক মেয়র খায়রুজ্জামান লিটনের সাথে ভারতীয় হাইকমিশনারের বৈঠক

0

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের সাথে সৌজন্য সাক্ষাৎ ও বৈঠক করেছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী। আজ রবিবার বিকেলে নগর ভবনে মেয়রের দপ্তরকক্ষে বৈঠকটি অনুষ্ঠিত হয়। বৈঠকে ভারতের মুর্শিদাবাদের ধুলিয়ান থেকে রাজশাহী ও ঈশ্বরদী হয়ে আরিচা পর্যন্ত নৌরুট চালু ও রাজশাহী থেকে কলকাতা ট্রেন যোগাযোগ চালুর ব্যাপারে ফলপ্রসূ আলোচনা হয়।

বৈঠক শেষে রাসিক মেয়র খায়রুজ্জামান লিটন সাংবাদিকদের বলেন, আমাদের নৌপথটি সচল করে ভারত থেকে মালামাল রাজশাহী এবং আরিচা হয়ে ঢাকা পর্যন্ত নেওয়া যায় কিনা সে বিষয়ে আলোচনা হয়েছে। রাজশাহী থেকে কলকাতা পর্যন্ত ট্রেন সার্ভিসের প্রয়োজনীয়তার কথাও বলেছি। তিনি এসব বিষয়ে সম্মত হয়েছেন। তার সরকারকে এটি অবহিত করবেন ও প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন বলে জানিয়েছেন।

InShot 20220724 215143330

রাসিক মেয়র বলেন: পাশাপাশি সীমান্তবর্তী এলাকার কেউ যাতে মাদক ব্যবসার মতো অবৈধ কাজে লিপ্ত না হয়ে পারস্পরিক সৌহার্দ্যপূণ সম্পর্ক নিয়ে এগিয়ে যান, সে বিষয়গুলো নিয়ে কথা হয়েছে। আমাদের আলোচনা ফলপ্রসূ হয়েছে। এর সুফল রাজশাহীবাসী তথা রাজশাহী বিভাগের মানুষ ও দেশের মানুষ পাবেন।

ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী বলেন, রাজশাহীর সাথে ভারতের নৌরুট ও ট্রেন যোগাযোগ চালুর ব্যাপারে আলোচনা হয়েছে। এ বিষয়ে ভারত সরকারও আন্তরিক। এসব চালু হলে উভয় দেশ লাভবান হবে।

ভারতীয় হাইকমিশনার আরো বলেন, রাজশাহী ক্লিন সিটি ও গ্রিন সিটি। ইতোমধ্যে সারাদেশে রাজশাহীর সুনাম ছড়িয়ে পড়েছে। রাজশাহীতে আসতে পেরে আমি অত্যন্ত আনন্দিত।

InShot 20220724 215229463

বৈঠকের শুরুতে ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামীকে ফুলেল শুভেচ্ছা জানান রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। বৈঠক শেষে ভারতীয় হাইকমিশনারের হাতে সম্মাননা স্মারক তুলে দেন রাসিক মেয়র।

এর আগে ভারতীয় হাইকমিশনারের আগমনে নগর ভবনের প্রধান ফটকে তাকে ফুলেল শুভেচ্ছা জানান রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন। নৃত্য ও গানের তালে তালে বর্ণিল আয়োজনে হাইকমিশনারকে বরণ করে নেওয়া হয়। সেসময় সিটি কর্পোরেশনের কাউন্সিলর ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ডেস্ক রিপোর্ট
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here