রাজশাহীর উন্নয়নে পাঁচ বছর মেয়াদী সুদূরপ্রসারী পরিকল্পনা

0

রাজশাহী জেলা প্রশাসন ও বিসিক রাজশাহীর আয়োজনে ব্যবসাবান্ধব পরিবেশ নিশ্চিতকরণে রাজশাহী জেলার ব্যবসায়ী, রাজনৈতিক নেতৃত্ব এবং অংশীজনের মধ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৬ নভেম্বর) রাজশাহী সার্কিট হাউসে মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি।

মতবিনিময় সভায়
আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন উপস্থিত ছিলেন।

বক্তৃতায় শিল্পমন্ত্রী বলেন, দেশে চিনির কোন অভাব নেই, কৃত্রিম সংকট সৃষ্টি করা হয়েছিল। দ্রুত বাজার নিয়ন্ত্রণ করা হচ্ছে। রমজান মাসকে সামনে রেখে পর্যাপ্ত চিনি আছে। আমাদের সংগ্রহ থেকে বাজারে চিনি ছাড়া হচ্ছে। বাণিজ্য মন্ত্রণালয়কে নির্দেশনা দেওয়া হয়েছে যেন আরও এক লাখ টন চিনি আমদানি করে।

মন্ত্রী আরও বলেন, রাজশাহী ট্যুরিজম শহর হয়ে গেছে। শুধু ট্যুরিজম শহর না, এটি শিক্ষা নগরী ও সিল্ক সিটি। বিসিক শিল্প নগরী আছে, সেটা নিয়ে আমরা কাজ করছি। এখানে ট্যুরিজম সেন্টার অলরেডি হয়ে গেছে। কলকারখানা, হোটেল, মোটেল হয়েছে। আমরা পর্যটনের সুযোগ-সুবিধা আরও বাড়ানোর চেষ্টা করছি। এটি সরকারের দৃষ্টিতে আছে।

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেন, প্রথমত রাজশাহীতে একটি বিশাল চামড়া শিল্প নগরী করছি। এখান থেকে এক্সপোর্ট করা হবে। যেমন আমরা গার্মেন্টসের তুলা বাইরে থেকে আনি। কিন্তু চামড়া আমাদের ‘র’ ম্যাটেরিয়ালস। এগুলো কাজ করে আমরা বাইরে পাঠাবো। এই রিলেটেট ইন্ডাস্ট্রিগুলো হবে। এর পরিকল্পনা করা হয়েছে। আমরা পাঁচ বছরব্যাপী মেয়াদি সুদূরপ্রসারী পরিকল্পনা করছি।

জেলা প্রশাসক আব্দুল জলিলের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার জিএসএম জাফর উল্লাহ (এনডিসি) ও পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক।

এছাড়াও উপস্থিত ছিলেন রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাসুদুর রহমান রিংকু, সহসভাপতি সুলতান মাহমুদ, পরিচালক মোঃ ফরিদ উদ্দিন, মোঃ সাদরুল ইসলাম, মোঃ সাজ্জাদ আলী, রিয়াজ আহমেদ খান,আব্দুল গাফফার, মোঃ আসাদুজ্জামান রবি, মোঃ এনামুল হক ও মোস্তাফিজুর রহমান।

তামান্না ইমাম
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here