রাজশাহী বিভাগীয় উদ্যোক্তা সম্মেলন ২০২১ উপলক্ষে উদ্যোক্তাদের ব্যবসায়িক সমস্যা ও সমাধান শীর্ষক দুদিন ব্যাপি আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এছাড়া এই সম্মেলনে উদ্যোক্তাদের তৈরি বিভিন্ন পণ্য প্রদর্শন করা হচ্ছে।

আজ শুক্রবার(৫ ফেব্রুয়ারি) থেকে শুরু হয়ে চলবে আগামী কাল শনিবার পর্যন্ত। সম্মেলনের উদ্ভোধনি অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান।

oishiyt

আয়জনে সভাপতিত্ব করেছেন নারী উদ্যোক্তার খোঁজে (IS OF WE)‘র প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ঊর্মি রহমান। এছাড়াও বিশেষ হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সাবেক সহ সম্পাদক ও বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের সভাপতি এড.মো:আসাদুজ্জামান দুর্জয়, রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মনিরুজ্জামান মনি, রাজশাহী কর্মসংস্থান ব্যাংকের সহকারী ব্যবস্থাপক সালেহ মো. সিরাজুল সালেকিন, বাংলাদেশ ইউমেন চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি বিভাগীয়প্রধান মনিরা মতিন জোনাকীসহ আরো অনেকে।

oishi5

অতিথির বক্তব্যে শাজাহান খান উদ্যোক্তাদের ব্যবসায়িক সমস্যা ও এর থেকে পরিত্রাণের উপায় নিয়ে আলোচনা করেন। এ সময় তিনি করোনার সময়ে সবাইকে স্বাস্থ্যবিধি নিশ্চিত করার আহবান জানান।
সম্মেলনের প্রথম দিনে অংশ নেওয়া উদ্যোক্তাদের মধ্যে দুজন উদ্যোক্তা তাদের সফলতার গল্প ও সফলতার পেছনে যে প্রতিবন্ধকতাগুলোর সম্মুখীন হয়েছিলেন সেই বিষয়গুলো তুলে ধরেন । এ সময় তারা মেয়েদের উদ্যোক্তা হওয়ার জন্য আহবান জানান। তারা বলেন, পড়াশোনা শেষ করে বেকার না থেকে উদ্যোক্তা হয়ে উঠলে দেশ ও দশ সকলেরই মঙ্গল।

মেলায় বিভিন্ন প্রতিষ্ঠানের ১৫ টি স্টল রয়েছে। এই স্টল গুলোতে পাটজাত পণ্য, হ্যান্ডপেইন্ট, বুটিক্সের তৈরি পোশাক,মা টির তৈরি নানান তৈজসপত্র, হাতের তৈরি গহনাসব বিভিন্ন পণ্য রয়েছে। মেলাটি সবার জন্য উন্মুক্ত।

রাজশাহী শহরের পদ্মা নদীর পাড়ে সীমান্তে নোঙর এ সম্মেলনের আয়োজন করেছে নারী উদ্যোক্তার খোঁজে (IS OF WE)।

তামান্না ইমাম
রাজশাহী ডেস্ক, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here