রাজধানীর মাইডাস সেন্টারে চলছে বারুনীর বসন্ত মেলা

0

রাজধানীর ধানমন্ডির মাইডাস সেন্টারে চলছে বারুনী আয়োজিত দুইদিনব্যাপী দেশী পণ্যের মেলা। উক্ত মেলায় দেশী পণ্যের এক বিশাল সমারোহ সৃষ্টি হয়েছে যা তাক লাগিয়েছে সবার চোখে। আজকে মেলার প্রথম দিনে ব্যাপক ক্রেতা সমাগম ঘটেছে।

ক্রেতারা প্রায় প্রত্যেকেই তাদের প্রয়োজনীয় পণ্য সংগ্রহ করছেন এবং উপভোগ করছেন এই মেলাটি। মোট ৩২টি স্টলে উদ্যোক্তারা বিভিন্ন ধরনের কাপড়, বাহারি গহনা এবং মুখরোচক খাবারের সমারহে জমিয়ে তুলেছে এই আয়োজনকে।

baruni 1

দেশিও কারিগরদের বানানো লেদারের বিভিন্ন পণ্য সহ ব্যাগ নিয়ে কাজ করা রিম বাংলাদেশের উদ্যোক্তা তাজরিম মরিয়ম রিমি। তিনি মেলায় এসে তার অভিজ্ঞতা জানান। তিনি বলেন, “মেলায় এসে আমি অনেক বেশি আনন্দিত। ক্রেতারা বেশ উৎসাহের সাথে উপভোগ করছে দেখে খুব ভালো লাগছে।”

আয়রা’স প্যাশন এর উদ্যোক্তা মুক্তা দাস, কাজ করেন বাহারি ডিজাইনের টিপ নিয়ে। তিনি তার শিল্পী সত্ত্বা থেকে উদ্যোক্তা হওয়ার গল্প শোনান। উদ্যোক্তা বার্তা কে বলেন, “এত কিছুর মাঝে এই ধরনের পণ্য নিয়ে কাজ করে খুব ভালো লাগে। শুরু থেকে এইগুলোর প্রতি ভালোবাসা থেকেই আজকে আমরা এই জায়গায়।”

baruni 3

নিজের বাসায় তৈরী করা খাবার নিয়ে কাজ করা ডেজার্ট মার্ট বিডি এর উদ্যোক্তা নাসরিন আক্তার বলেন, “যখন দেখছি ক্রেতারা আমাদের তৈরী খাবার খেয়ে আনন্দ প্রকাশ করছেন তখন সেটা খুব তৃপ্তি প্রদান করে পাশাপাশি নিজের উদ্যোগকে আরও বড় করে তুলতে অনুপ্রানিত করে।”

মেলার আয়োজনের ব্যাপারে আয়োজক এবং বারুনীর পরিচালক সঞ্জীব ঘোষ এর সাথে কথা বলেছিলাম। তিনি জানান, “আমার মনে হয় মেলা একটি মিলনমেলা। সেখানে উদ্যোক্তা এবং ক্রেতারা একে অন্যের সাথে সরাসরি মিশতে পারেন। পাশাপাশি দেশীয় পণ্য দেশের এবং দেশের বাইরের মানুষ যাতে সহজেই পেতে পারে সেই উদ্যেশ্যে আমাদের এই মেল।”

baruni 2

দুইদিন ব্যাপী এই মেলার প্রথম দিনে ক্রেতা দর্শনার্থীদের হাসিমুখ প্রমান করে মেলা কতটা সফল হচ্ছে। উক্ত আয়োজন চলবে আগামী ১২ মার্চ ২০২২ পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত।

সাকিব মাহমুদ,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here