রাজধানী উত্তরায় বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) প্রশিক্ষণ ইনস্টিটিউটে (স্কিটি) ১১ দিনব্যাপী অমর একুশে মেলা-২০২১ শুরু হয়েছে। সম্পূর্ণ মেলাটির আয়োজক হচ্ছেন রেজবিন হাফিজ।

skity6454

মেলা সম্পর্কে বিসিক চেয়ারম্যান মোস্তাক হাসান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীতে মুজিববর্ষ উদযাপনে গৃহীত কর্মসূচির অংশ হিসেবে এবং অমর একুশে উপলক্ষে ঐক্য ফাউন্ডেশন ও পিপলস ফুটওয়্যার ও লেদার গুডসের যৌথ সহযোগিতায় এ মেলার আয়োজন করেছেবিসিক।

skity55

উদ্যোক্তা রেজবিন হাফিজ বলেন, আজ বিসিক চেয়ারম্যান মোঃ মোশতাক হাসান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার শুভ উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। বিসিক মহাব্যবস্থাপক ও স্কিটি’র অধ্যক্ষ প্রকৌশলী মোঃ শফিকুল আলম।

skity22

মেলায় ৬০টি স্টলে চামড়া ও চামড়াজাত পণ্য, হস্ত ও কুটির শিল্পজাত বিভিন্ন পণ্য সামগ্রী, প্রক্রিয়াজাত খাদ্য সামগ্রী, প্রসাধনী, বুটিক, বাটিক, শাড়ি-কাপড়, থ্রিপিচ, মধুসহ বিভিন্ন দেশি পণ্যের পসরা সাজিয়েছেন উদ্যোক্তারা। মেলায় বিসিক থেকে প্রশিক্ষণ গ্রহণকারীদের তৈরি হস্ত ও কুটির শিল্পজাত পণ্য ও মধু বিক্রি করা হবে।

skityyy

মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উম্মুক্ত থাকবে। মেলা চলবে ২১ ফেব্রুয়ারি পর্যন্ত।

বিসিক চেয়ারম্যান মোঃ মোশতাক হাসান মেলায় আগত ক্ষুদ্র ও কুটির শিল্পের উদ্যোক্তা, ক্রেতা ও বিক্রেতাগণকে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here