রাঙামাটিতে চলছে ‘বিসিক শিল্প পণ্য মেলা-২০২২

0

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের(বিসিক), রাঙ্গামাটি জেলা কার্যালয়ের উদ্যোগে মহান স্বাধীনতা দিবস ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে শিল্প পণ্য মেলা-২০২২ শুভ উদ্বোধন হলো। উক্ত মেলার উদ্বোধন করেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের মাননীয় চেয়ারম্যান জনাব অংসুইপ্রু চৌধুরী মহোদয় এবং এসময় উপস্থিত ছিলেন রাঙ্গামাটি জেলা বিসিকের এজিএম জনাব মোঃ ইসমাইল হোসেন, বিসিক কর্মকর্তা মোঃ ইকবাল হোসেন সহ অন্যান্য কর্মকর্তা ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

প্রধান অতিথির বক্তব্যে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী বলেন, ‘দেশের অর্ধেক জনসংখ্যাই নারী। এই নারীরা যদি উন্নয়নের কাজে এগিয়ে আসেন তাহলে দেশ সামনের দিকে এগিয়ে যাবে নিঃসন্দেহে।’

bisic 1

মেলায় প্রায় অর্ধশতাধিক স্টলে হস্ত ও কুটির শিল্পজাত বিভিন্ন পণ্য সামগ্রী, খাদি, আদিবাসী পোশাক, বাঁশ বেতের পণ্য, পাট ও পাটজাত পণ্য, পাটের তৈরি জুতা, পরিবেশবান্ধব চুলা, বিকল্প জ্বালানি, ঘরের অভ্যন্তরীণ সাজ-সজ্জা সামগ্রী, প্রক্রিয়াজাতকৃত খাদ্য সামগ্রী, প্রসাধনী, বুটিক, বাটিকসহ বিভিন্ন দেশিয় পণ্যের পসরা সাজিয়েছেন উদ্যোক্তাগণ। উল্লেখ্য, মেলাতে বিসিক রাঙ্গামাটি থেকে প্রশিক্ষণ গ্রহণকারী উদ্যোক্তাগণই মেলায় অংশগ্রহণ করছেন।

করোনা ভাইরাস প্রাদুর্ভাবজনিত পরিস্থিতিতে ক্ষুদ্র ও কুটির শিল্পের উদ্যোক্তাগণ মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন। ক্ষতিগ্রস্ত সেসব উদ্যোক্তাদের ক্ষতি পুষিয়ে নিতে এবং তাদের উৎপাদিত পণ্য বিপণনের জন্য সারাদেশে মেলা করার উদ্যোগ গ্রহণ করেছে বিসিক। ইতোমধ্যে ঢাকা, রাজশাহী, নওগাঁ, গাজীপুর, সিলেটসহ বিভিন্ন জেলায় মেলার আয়োজন করেছে বিসিক।

bisic 2

রাঙ্গামাটি বিসিক-এর উদ্যোগে বিসিক শিল্প মেলা ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ১০ দিনব্যাপী সকাল ১০ টা থেকে রাত ৯ টা পর্যন্ত সবার জন্য উম্মুক্ত থাকবে।

সেতু ইসরাত,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here