যথাযথ মর্যাদায় বিসিকের জাতীয় শোক দিবস পালন

0

স্বাধীনতার মহান স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাৎ বার্ষিকীতে জাতীয় শোক দিবস যথাযথ মর্যাদায় পালন করেছে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক)।

আজ রোববার সকালে সূর্যোদয়ের সাথে বিসিক প্রধান কার্যালয়, ৬৪ টি জেলা কার্যালয়, ১ টি প্রশিক্ষণ ইন্সটিটিউট, ১৫ টি দক্ষতা উন্নয়ন কেন্দ্র এবং ৭৬টি শিল্পনগরী কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়।

এরপর সকাল ৯ টায় শিল্প মন্ত্রণালয়ের সামনে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মূর‌্যালে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, শিল্প সচিব জাকিয়া সুলতানা, বিসিক চেয়ারম্যান মো. মোশতাক হাসান ও শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তর সংস্থার প্রধানগণ।

banga2

বিসিকের ৬৪ টি জেলা কার্যালয়, ১ টি প্রশিক্ষণ ইন্সটিটিউট, ১৫ টি দক্ষতা উন্নয়ন কেন্দ্র এবং ৭৬টি শিল্পনগরী কার্যালয় জাতীয় শোক দিবস যথাযথ মর্যাদায় পালনে বিভাগীয় প্রশাসন ও জেলা প্রশাসন কর্তৃক গৃতীত কর্মসূচিতে অংশগ্রহণ করেছে।

এছাড়াও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাৎ বার্ষিকীতে জাতীয় শোক দিবস যথাযথ মর্যাদায় পালনের লক্ষ্যে বিসিক প্রধান কার্যালয়, ৬৪ টি জেলা কার্যালয়, ১ টি প্রশিক্ষণ ইন্সটিটিউট, ১৫ টি দক্ষতা উন্নয়ন কেন্দ্র এবং ৭৬টি শিল্পনগরী কার্যালয় বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে।

কর্মসূচিগুলোর মধ্যে রয়েছে জাতীয় শোক দিবসের ড্রপডাউন ব্যানার টানানো, আলোচনা সভার আয়োজন, মাসব্যাপি প্রতিদিন বিসিকের সকল মসজিদে দোয়া ও অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনার আয়োজন।

bangaab

বিসিক শিল্পনগরীসমূহ স্থাপিত বৃহৎ শিল্প প্রতিষ্ঠানের মালিকদের সাথে আলোচনা করে ১৫ আগস্ট থেকে ৩১ আগস্ট ২০২১ পর্যন্ত দুঃস্থদের মাঝে খাবার বিতরণ ও আর্থিক সহায়তা প্রদানের ব্যবস্থা করা, বিসিক জেলা কার্যালয়ে চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা, মুজিব জন্মশতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বিসিকের সকল শিল্পনগরীতে কমপক্ষে ২০০ গাছের চারা রোপণ করা , বিসিকের মনোগ্রাম সম্বলিত মাস্ক তৈরি ও বিতরণ, কালো ব্যাজ ধারণ, ডেঙ্গু প্রতিরোধে সকল কার্যালয়ে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা (শিল্পনগরীর ড্রেন পরিস্কার রাখা এবং ড্রেনে পানি প্রবাহ বজায় রাখাসহ )।

বিসিকের সকল জেলা কার্যালয়ে গ্রুপ গঠন করে কম পক্ষে ১০ জন উদ্যোক্তার মাঝে ঋণ বিতরণ কর্মসূচি গ্রহণ করা, বিসিক প্রধান কার্যালয়ে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির আয়োজন, বিসিক শ্রমিক কর্মচারী ইউনিয়ন কর্তৃক কেন্দ্রিয় কমিটি জাতীয় শোক দিবসের কর্মসূচিগুলো বাস্তবায়ন।

উদ্যোক্তা বার্তা রিপোর্ট

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here