মিরপুর নারী উদ্যোক্তা ইউনিয়নের বর্ষপূর্তি মেলা

0

দেশীয় পণ্য নিয়ে রাজধানীর মিরপুরের রূপনগর কমিউনিটি সেন্টারে উদযাপিত হলো নারী উদ্যোক্তা ইউনিয়নের বর্ষপূর্তি মেলা। একদিনের মেলায় বিভিন্ন পণ্য নিয়ে অংশ নিয়েছেন ৪০ জন উদ্যোক্তা।

রবিবার সন্ধ্যায় বর্ষপূর্তি উদযাপন অনুষ্ঠানের সমাপনীতে অতিথি ছিলেন মানবিক সাহায্য সংস্থা (এমএসএস)’র প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এবং নির্বাহী পরিচালক (ইডি) মুনাওয়ার রেজা খান ও বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক মোহাম্মদ হাসান মারুফ ।

মিরপুর নারী উদ্যোক্তা ইউনিয়নের সভাপতি শাহিদা সিমা জানান, মেলায় ৪০ জন উদ্যোক্তা বিভিন্ন ধরনের দেশি-বিদেশি পণ্যের পাশাপাশি নানা স্বাদের হোমমেড খাবার নিয়ে অংশগ্রহণ করেছেন ।

তিনি বলেন: মিরপুর নারী উদ্যোক্তা ইউনিয়ন হচ্ছে একটা উদ্যোক্তাবান্ধব গ্রুপ। এখন থেকে আমরা নিয়মিতই উদ্যোক্তাদের নিয়ে এরকম মেলার আয়োজন করবো যাতে উদ্যোক্তারা তাদের পণ্য মেলায় প্রদর্শনের পাশাপাশি ক্রেতার কাছাকাছি থাকতে পারেন।”

”আমি নিজেও একজন উদ্যোক্তা। আমি চাই মেলায় অংশ নেওয়া সকল উদ্যোক্তাই যেন একদিন সফল উদ্যোক্তা হন। একই ছাদের নিচে থেকে আমরা একে অপরকে সাহায্য-সহযোগিতা করে এগিয়ে যাবো, এটাই আমাদের মূল উদ্দেশ্য,” বলে মন্তব্য করেন শাহিদা সিমা।

মেলায় উদ্যোক্তাদের উৎসাহ প্রদানের লক্ষ্যে বিভিন্ন ক্যাটাগরিতে পুরষ্কারের ব্যবস্থাও ছিল বলে আয়োজক প্রধান জানান।

উদ্যোক্তারা দেশীয় শাড়ি, কামিজ, থ্রিপিস, বিছানার চাদর, বাচ্চাদের জামা, পাঞ্জাবি, কসমেটিকস, জুয়েলারি, পাটজাত পণ্য, শো পিস, গিফ্ট আইটেম, ঐতিহ্যবাহী পিঠা, আচার এবং ঘরে তৈরি নানা খাবার নিয়ে মেলায় অংশগ্রহণ করেছেন ।

৩০ অক্টোবর সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত ছিল মেলা।

আফসানা অভি
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here