বাংলাদেশের প্রথম অনলাইন ফেয়ার অর্গানাইজিং প্লাটফর্ম BDFairs.com এর উদ্যোগে আয়োজিত হতে যাচ্ছে দেশের প্রথম আন্তর্জাতিক অনলাইন ফেয়ার “সু ও লেদার গুডস ফেয়ার ২০২০”। ফেয়ারটি ৮ই সেপ্টেম্বর শুরু হয়ে চলবে ৭ই অক্টোবর পর্যন্ত। একমাসব্যাপী এ অনলাইন ফেয়ারে অংশগ্রহণ করবে দেশীয় রপ্তানিমুখী শিল্প প্রতিষ্ঠান, দেশী-বিদেশী মেশিন ও ম্যাটেরিয়াল সাপ্লায়ার এবং আন্তর্জাতিক ব্র্যান্ডের বায়ারগণ। এক্সিবিটরদের রেজিষ্ট্রেশন করতে হলেও বায়ার ও সাধারণ ভিজিটরদের কোন প্রকার রেজিষ্ট্রেশন বা লগইন প্রয়োজন হবেনা।

এই উদ্যোগের মাধ্যমে বায়ারগণ সরাসরি আমাদের রপ্তানিকারকদের সাথে যোগাযোগ করতে পারবে ও বিশ্ববাজারের সাথে আমাদের একটি সংযোগ স্থাপিত হবে। চলমান মহামারি ও পরবর্তী যুগের সাথে খাপ খাওয়াতে এ উদ্যোগটি খুবই কার্যকরী ভূমিকা রাখবে, পাশাপাশি কেন্দ্রীয় বৈশ্বিক প্রচারণার ফলে আন্তর্জাতিক পরিমন্ডলে বাংলাদেশের ভাবমূর্তি উন্নত হবে ও সহজেই বায়ারগণ তাদের চাহিদা মেটাতে আমাদের উৎপাদকদের খুঁজে পাবেন। এ প্লাটফর্মের দরুণ উভয় পক্ষের অর্থ, শক্তি ও সময় বেঁচে যাবে, সাথে স্বাস্থ্য ঝুঁকিরও সম্ভাবনা থাকছেনা।

সু ও লেদার গুডস ফেয়ার দিয়ে BDFairs.com যাত্রা শুরু করলেও পরবর্তীতে অন্যান্য ফেয়ার ও ইভেন্টেরও আয়োজন করা হবে। এই অনলাইন ফেয়ারের মাধ্যমেই বাংলাদেশকে নতুন করে বিশ্বের সাথে পরিচয় করাতে ও বাংলাদেশকে বেস্ট সোর্সিং হাব হিসেবে প্রতিষ্ঠা করতে বিডিফেয়ারস টিম কাজ করে যাচ্ছে। শুধু প্রয়োজন সকলের অংশগ্রহণ ও সহযোগিতা। ফেয়ার চলাকালীন সময়ে এই প্লাটফর্মের পাশাপাশি অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমেও দেশী-বিদেশী অভিজ্ঞদের অংশগ্রহণে উন্মুক্ত ওয়েবিনার, টকশো, টেকনিক্যাল নলেজ শেয়ারিং প্রোগ্রামের আয়োজন থাকবে যার ফলে সংশ্লিষ্ট সেক্টরের সকলেই উপকৃত হবে।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here