মানিকগঞ্জে চলছে ১৬ দিনব্যাপী অনলাইন শিল্প পণ্য মেলা

0

বিসিক চেয়ারম্যান জনাব মো: মোশতাক হাসান, এনডিসি মহোদয়ের নির্দেশক্রমে গত ৬ জুন মানিকগঞ্জে অনলাইন শিল্প মেলার শুভ উদ্বোধন করেন বিসিক মানিকগঞ্জের উপ-ব্যবস্থাপক জনাব মো: মাহবুবুল ইসলাম। উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিসিক মানিকগঞ্জের সম্প্রসারণ কর্মকর্তা জনাব মো: আল নোমান, সম্প্রসারণ কর্মকর্তা একেএইচ এম চিশতী, এসিসি (ভা.) মোছা: রুবিয়া আক্তার-সহ আরও অনেকে।

চাষ করে আলোর মুখ দেখছেন গোলাম মোস্তফা 69 1

মানিকগঞ্জের জেলা-উপজেলা এবং প্রত্যন্ত অঞ্চল থেকে বিসিক উদ্যোক্তারা তাদের উৎপাদিত পণ্য নিয়ে এই মেলায় অংশগ্রহণ করেছেন।এবার চলমান করোনা পরিস্থিতি বিবেচনায় জনসমাগম এড়াতে এবং সরকারের নির্দেশনার আলোকে বিসিক অনলাইনে পণ্য মেলা আয়োজন করেছে।

মেলায় একইসঙ্গে উদ্যোক্তাদের পণ্য প্রদর্শন ও বিক্রয়ের সুযোগ রয়েছে। এছাড়াও থাকছে সারাদেশে পণ্য ডেলিভারি করার সুবিধা।

চাষ করে আলোর মুখ দেখছেন গোলাম মোস্তফা 71 1

উল্লেখ্য, মেলায় কোনো বিদেশি, নকল, অশোভন এবং মানহীন পণ্য প্রদর্শন ও বিক্রয় করা যাবে না। মেলায় উদ্যোক্তাগণ তাদের পছন্দ মতো যেকোনো অনলাইন পোর্টালের মাধ্যমে বেচা-কেনা, ডেলিভারি, পেমেন্ট করতে পারবেন। মেলায় নিবন্ধন ফি ছাড়াই অংশ নিতে পারবেন উদ্যোক্তারা।

চাষ করে আলোর মুখ দেখছেন গোলাম মোস্তফা 72 1

এ-মেলার মাধ্যমে উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের প্রচার, প্রসার, বিক্রয় এবং বাজার সম্প্রসারণ করা হবে। যার ফলে উদ্যোক্তা এবং ভোক্তাদের পারস্পরিক সম্পর্ক উন্নয়ন ও সেতুবন্ধন তৈরিতে সহায়তা করবে। বর্তমান সময়ে উন্নত দেশের সাথে তাল মিলিয়ে মানিকগঞ্জেও লাখো তরুণ এবং শিক্ষার্থী ভিন্ন ভিন্ন চিন্তাধারায় এক একজন সফল উদ্যোক্তা হয়ে উঠছে। যার ফলে সরকারি চাকরির উপর নির্ভরতা কমবে একই সাথে দেশের অর্থনীতির চাকাও আরো গতিশীল হবে।

এ-বছরের উদ্যোক্তা মেলায় সকল বয়সী মানুষের নিজেদের হাতে বানানো ও বানিজ্যিক বিভিন্ন রঙ্গের বাহারী পোষাক, ছোট শিশুদের উলের কাপড়, মেয়েদের রুপচর্চার নানা-সামগ্রী, বাসায় বানানো কিন্তু অনলাইন প্ল্যাটফর্ম ব্যবহার করে বিক্রি হয় এমন নানা স্বাদের খাবারের সমাহার যার মাঝে রয়েছে নানা স্বাদের আচার, দেশী-বিদেশী মেক-আপ সামগ্রী বিক্রয়ের স্টলসহ মোট ২০ টি স্টল স্থান পেয়েছে। মেলা চলবে ২১ জুন ২০২১ খ্রি. পর্যন্ত।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here