গত ৩৭ বছর ধরে বাংলাদেশের উন্নয়নে কাজ করে আসছে মাইডাস। এটি একটি অলাভজনক প্রতিষ্ঠান। কানাডা সরকারের সিএফএলআই এর সহযোগিতায় মাইডাস একটি প্রজেক্টে কাজ করছে, যে প্রজেক্টে “৫ দিনব্যাপী উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ” এবং “১২ দিনব্যাপী দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ” যৌথভাবে আয়োজন করেছিলো রাজশাহী, পাবনা এবং যশোরে।

uddoktabart001

এছাড়াও নারী উদ্যোক্তাদের আত্মবিশ্বাস বাড়ানোর জন্য এবং বাজার ব্যবস্থার সাথে পরিচিত করার জন্য আয়োজন করা হয় ৫দিন ব্যাপী মেলার। তার ধারাবাহিকতায় আজ মঙ্গলবার ১১ফেব্রুয়ারি শুরু হয়েছে “মাইডাস এসএমই ট্রেড ফেয়ার-২০২০” যা চলবে ১৫ তারিখ রাত ৮টা পর্যন্ত।

uddoktabart002

এই মাইডাস ট্রেনিং এর মাধ্যমে নারী উদ্যোক্তারা যেন সম্ভাব্য ক্রেতা ও দর্শনার্থীদের সামনে গুণগত মানসম্পন্ন উৎপাদিত পণ্য প্রদর্শন করতে পারে সেই লক্ষে এই প্রদর্শনীর আয়োজন করা। এসব কার্যক্রমের মাধ্যমে তাঁদের উদ্যোগ গুলো আশানুরূপ ফল পাবে।

uddoktabart003

মাইডাস এসএমই ট্রেড ফেয়ার-২০২০ এ আজ উপস্থিত ছিলেন এইচ.ই মিঃ বেনোয়েট প্রেফেনটয়েন উদ্বোধনী পর্বে ডা. এ.এস.এম. মশি-উর-রহমান, ব্যবস্থাপনা পরিচালক,মাইডাস এর সাথে আরও ছিলেন মাইডাস বোর্ড মেম্বার মিস রোকেয়া এ. রহমান, মিঃ এস. এম. আল হোসাইনী, মিস পারভীন, এফসিএ, মিঃ আব্দুল করিম, মিস সাবিনা আলম, ডা. এস.এম. আকবর, মিস জাহিদা ইস্পাহানী।

uddoktabart004

ফিতা কেটে মেলা উদ্বোধনের পর প্রধান অতিথি এবং আয়োজকরা সম্পূর্ণ মেলা পরিদর্শন করেন। উদ্যোক্তাদের বাহারী পণ্য এবং এমন উদ্যোগ গ্রহণের মাধ্যমে নিজেদের স্বাবলম্বী করা এবং দেশেকে বিশ্ব দরবারে তুলে ধরাকে সাধুবাদ জানিয়েছে প্রধান অতিথি এইচ.ই মিঃ বেনোয়েট প্রেফেনটয়েন।

বিপ্লব আহসান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here