৬ এবং ৭ ফেব্রুয়ারি ভার্চুয়াল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হতে যাচ্ছে এশীয় নারী-উদ্যোক্তা সম্মেলন-২০২১। প্রথম দিন ৬ ফেব্রুয়ারি বিকাল ৩টায় বাংলাদেশ-ইন্ডিয়া বিজনেস কাউন্সিল অব উইমেন’স ইন্ডিয়ান চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র আয়োজনে ‘Strategies to Recover from a Global Pandemic: Challenges and Opportunities for Women Entrepreneurs – The Asian Perspective’ শীর্ষক ভার্চুয়াল সামিটের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। এসএমই ফাউন্ডেশনের চেয়ারপার্সন অধ্যাপক ড. মোঃ মাসুদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ফিলিস্তিনের স্বাস্থ্যমন্ত্রী ডক্টর মাই আল-কালিয়া।

বাংলাদেশ-ইন্ডিয়া বিজনেস কাউন্সিল অব ডব্লিউআইসিসিআই’র সভাপতি মানতাশা আহমেদের ব্যবস্থাপনায় অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন প্রখ্যাত মানবাধিকার আইনজীবী এবং লেখক চেরি ব্লেয়ার সিবিই কিউসি। অনুষ্ঠানে বক্তব্য রাখবেন বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত নাওকি ইটু।, ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাস্বামী, জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী মিয়া সেপ্পো, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান, জাপানের প্রখ্যাত নারী-উদ্যোক্তা কাওরি সাসাকি, উইমেন’স ইন্ডিয়ান চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি ড. হারবিন আরোরা।

pressmet 1

দ্বিতীয় দিন ৭ ফেব্রুয়ারি বিকাল ৩টায় সম্মেলনের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি। সম্মেলনের কৌশলগত পার্টনার এসএমই ফাউন্ডেশন এবং সহযোগী পার্টনার অ্যাসোসিয়েশন অব ফ্যাশন ডিজাইনার্স, বাংলাদেশ (এএফডিবি), দেশী ভালোবাসি ও উইমেন অ্যান্ড ই-কমার্স (ডব্লিউই)।

এশীয় নারী-উদ্যোক্তা সম্মেলন-২০২১ সফল করতে শুক্রবার সকাল ১১টায় কারওয়ান বাজারের ডেইলি স্টারের ভবনের এ এস মাহমুদ হলে আয়োজিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকসহ এই আয়োজনের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ। সম্মেলনের কৌশলগত পার্টনার এসএমই ফাউন্ডেশন ও সহযোগী পার্টনার এসোসিয়েশন অব ফ্যাশন ডিজাইনার্স, দেশী ভালোবাসি ও উইমেন এন্ড ই-কমার্স।

বিশিষ্ট সিএমএসমই বিশেষজ্ঞ মানতাশা আহমেদ প্রেস মিটে জানান, ‘করোনাকালীন সময়ে পুরো বিশ্বের উদ্যোক্তারা বিশেষ করে এশিয়ান নারী উদ্যোক্তারা কীভাবে পুরো সময়টাতেও কর্ম পরিসরকে দৃঢ়তা দিয়েছেন, পরিস্থিতি মোকাবিলা করেছেন তার সবটাই জানা যাবে এই ভার্চুয়াল সম্মেলনে’।

সাদিয়া সূচনা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here