বিসিক শিল্প নগরীর কাজ পরিদর্শন করলেন রাসিক মেয়র লিটন

0

রাজশাহী বিসিক শিল্পনগরী-২ এর কাজ পরিদর্শন করেছেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

এসময় বিসিক প্রধান কার্যালয়ের পরিচালক (প্রকৌশল ও প্রকল্প বাস্তবায়ন) মুহাম্মদ আতাউর রহমান ছিদ্দিকী মেয়রের সঙ্গে ছিলেন।

আজ শনিবার দুপুরে পবা উপজেলার পারিলা ইউনিয়নের কেচুয়াতৈল এলাকায় প্রকল্পের কাজ পরিদর্শন করেন তারা।

এ সময় প্রকল্প সংশ্লিষ্টরা জানিয়েছেন, রাজশাহী বিসিক শিল্পনগরী-২ প্রকল্পের ব্যয় ধরা হয়েছে ১৭২ কোটি টাকা। এরমধ্যে ভূমি ও ভূমি উন্নয়ন ব্যয় ১০৫ কোটি টাকা। বাকি ৬৭ কোটি টাকায় শিল্প স্থাপনের সকল অবকাঠামো নির্মাণ, রাস্তা, ড্রেন, কালর্ভাট নির্মাণ, পানি, গ্যাস ও বিদ্যুৎ লাইন সংযোগ, সীমানা প্রাচীর, পাম্প হাউজিং, অফিস, পানি সংরক্ষের জন্য পুকুর ইত্যাদি স্থাপন করা হচ্ছে। ইতোমধ্যে ভূমি উন্নয়ন কাজ, বাউন্ডারি ওয়াল নির্মাণ কাজ শেষ হয়েছে। ড্রেন সহ অন্যান্য স্থাপনা নির্মাণ কাজ চলছে। প্রকল্পের প্রায় ৮০ শতাংশ কাজ শেষ হয়েছে। বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশনের (বিসিক) তত্ত্বাবধানে বাস্তবায়নাধীন এই প্রকল্পটি দেশের শিল্পায়নে গুরুত্বপূর্ণ অবদান রাখবে এবং একটি বিশেষায়িত শিল্প নগরী স্থাপনের মাধ্যমে রাজশাহীর জনগণের দীর্ঘদিনের আকাঙ্খা পূরণ হবে

এ সময় বিসিক রাজশাহী জেলা কার্যাললের উপমহাব্যবস্থাপক জাফর বায়েজীদ, এফবিসিসিআই এর পরিচালক মো. শামসুজ্জামান আওয়াল, প্রকল্পের সহকারী প্রকৌশলী এএফএম ফাহাদ রেজোয়ান, বিসিক শিল্পনগরী কর্মকর্তা মো. আনোয়ারুল আজিম সেতু সহ প্রকল্প সংশ্লিষ্ট অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

২০২০ সালের ৪ জুলাই রাজশাহী বিসিক শিল্পনগরী-২ প্রকল্পের ৫০ একর ভূমির উন্নয়ন কাজের উদ্বোধন করেন রাসিক মেয়র লিটন।প্রকল্পটির কাজ শেষ হলে সেখানে প্রায় ১০ হাজার মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

তামান্না ইমাম
রাজশাহী ডেস্ক, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here