বিসিকের নানামুখী সেবা সম্পর্কে ধারণা দিতে হালুয়াঘাটে বিসিক ময়মনসিংহ টিম

0

কুটির, মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি শিল্পের উদ্যোক্তাদের দ্রুততম সময়ে হয়রানি মুক্ত সেবা দিতে বিসিকের স্পট রেজিস্ট্রেশন সেবা অন্যতম। এই সেবার ফলে আগ্রহী উদ্যোক্তাদের দ্রুততম সময়ে সেবা নিশ্চিত করা সম্ভব হবে। সেই সাথে দেশে পরিবেশবান্ধব শিল্পায়ন গতিশীল হবে।

গতকাল হালুয়াঘাটে বিসিক ময়মনসিংহ টিম উদ্যোক্তাদের বিসিকের নানামুখী সেবা সম্পর্কে ধারণা দিতে বিসিক জেলা কার্যালয়, ময়মনসিংহ-এর সম্মানিত ডিজিএম জনাব এমএ সালাম-এর নেতৃত্বে বিসিকের একটি টিম হালুয়াঘাট উপজেলা সফর করেন।

উদ্যোক্তাদের ঋণ আবেদনের প্রেক্ষিতে উদ্যোক্তার ঋণ পাবার সক্ষমতা ও সম্ভাব্যতা যাচাই করা, সাথে সাথে সরেজমিনে উদ্যোক্তাদের বর্তমান অবস্থা সম্পর্কে সার্বিক ধারণা নিতে বিসিক ময়মনসিংহ টিম হালুয়াঘাটে পরিদর্শনে যান। পাশাপাশি পরিদর্শন টিম হালুয়াঘাট উপজেলার ৮টি শিল্প ইউনিট পরিদর্শন করেন।

হালুয়াঘাটে পরিদর্শনের মধ্যে দিয়ে ডিজিটাল সেন্টার-এর উদ্যোক্তাদের সাথে নানা জিজ্ঞাসার উত্তর দেন এবং শিল্প ইউনিটের এন্ট্রি সম্পর্কে নানা দিকনির্দেশনা প্রদান করেন। বিসিকের জিআইএসএ শিল্প ইউনিটের এন্ট্রি প্রক্রিয়া ত্বরান্বিত করতে উপজেলার নড়াইল, ধারা ও গাজিরভিটা এই তিনটি ইউনিয়ন ডিজিটাল সেন্টার-এর উদ্যোক্তাদের সাথেও পরিদর্শন দলটি মতবিনিময় করেন।

১১টি শিল্প ইউনিটের স্পট রেজিস্ট্রেশন প্রদান-এর মধ্যে দিয়ে উদ্যোক্তাদেরকে বিসিকের নিবন্ধন সেবার সুবিধা সম্পর্কে বিস্তারিত ব্যাখ্যা প্রদান করেন বিসিকের ডিজিএম।

উদ্যোক্তাদের জন্য বিসিকের অন্যান্য কর্মপরিকল্পনা ও সরকারের ২০৪১ সালের মহাপরিকল্পনা যার মধ্যে ১ কোটি উদ্যোক্তা সৃষ্টি, ২ কোটি লোকের কর্মসংস্থান সৃষ্টি, ৪০ হাজার একর জমিতে ১০০টি শিল্পপার্ক স্থাপন-সহ বিসিকের অন্যান্য ফ্লাগশিপ প্রোগ্রাম সম্পর্কে অবহিত করেন বিসিক, ময়মনসিংহ-এর ডিজিএম মহোদয়।

হালুয়াঘাটে বিসিক ময়মনসিংহ টিম পরিদর্শনের সময় উপস্থিত থেকে সার্বিক বিষয়ে সহযোগিতা করেছেন মো. তরিকুল ইসলাম (শিল্পনগরী কর্মকর্তা) এবং জনাব আতাউর (প্রমোশন অফিসার)।

বিসিকের স্পট রেজিস্ট্রেশন সেবা প্রদানসহ বিসিকের নানামুখী সেবা অন্তর্ভুক্তির ফলে এসব শিল্পনগরীতে দেশী-বিদেশী বিনিয়োগ বৃদ্ধির পথ সুগম হবে ও দেশে পরিবেশবান্ধব শিল্পায়ন গতিশীল হবে।

সেখ মুসফেক -উস -সালেহীন
উদ্যোক্তা বার্তা, ঢাকা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here