বিশ্ব উদ্যোক্তা সপ্তাহ-২০১৮ উদযাপন

ড্যাফোডিল ইটারন্যাশনাল ইউনিভার্সিটি’র ডিপার্টমেন্ট অব ইনোভেশন অ্যান্ড এন্ট্রাপ্রেনিউরশিপ উদযাপন করছে ১২-১৮ নভেম্বর ‘গ্লোবাল এন্ট্রাপ্রেনিউরশিপ উইক’। এই সপ্তাহকে আন্তর্জাতিকভাবে ১৭০টি দেশে উদযাপন করা হয়ে থাকে উদ্যোক্তাদের উন্নয়নের লক্ষ্যে। ১২ নভেম্বর, ২০১৮ বিকেল ৪ টায় ধানমন্ডির ৭১ মিলনায়তন ক্যাম্পাসে এই সপ্তাহের সকল কার্যক্রমের শুভ উদ্বোধন হয়েছে।

Untitled 8 Recovered
উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখছেন অতিথিবৃন্দ

স্বাগত বক্তব্য রাখেন আবু তাহের খান, ডিরেক্টর (সিডিসি), ডিআইইউ এবং উদ্যোক্তাদের উন্নয়নে ডিআইইউ’র নানা কার্যক্রমের কথাও তুলে ধরেন তিনি।

Untitled 4 Recovered
বিশ্ব উদ্যোক্তা সপ্তাহ-২০১৮ উদযাপনে শিক্ষকমন্ডলী এবং ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণ

অনুষ্ঠানটিতে উপস্থিত ছিলেন প্রধান অতিথি মুস্তাফিজুর রহমান, প্রোজেক্ট ডিরেক্টর, এটুআই প্রোজেক্ট, গভ. অব বাংলাদেশ; তিনি বলেন, “ ইনোভেশন এবং এন্ট্রাপ্রেনিউরশিপ-এ শব্দ দু’টিকে আলাদা করা যাবে না এবং একটিকে অপরের তুলনায় কম গুরুত্ব দেয়া যাবে না। কারণ, এই দু’টির সমষ্টিই একজন উদ্যোক্তা তৈরীতে পূর্ণাঙ্গ ভূমিকা রাখে বলে আমি মনে করি”।

Untitled 5 Recovered
প্রধান অতিথি মুস্তাফিজুর রহমান, প্রোজেক্ট ডিরেক্টর, এটুআই প্রোজেক্ট, গভ. অব বাংলাদেশ

বিশেষ অতিথি মুনির হাসান, কো-অর্ডিনেটর, ইউথ প্রোগ্রাম, প্রথম আলো; বলেন “তরুণদের হাজার হাজার চেষ্টায় আমাদের দেশে অনেক কর্মক্ষেত্র তৈরী হবে যা আমাদের দেশের বেকারত্বের হার কমিয়ে আনবে এবং আমাদের দেশকে অর্থনৈতিক ক্ষেত্রে অনেকদূর এগিয়ে নিয়ে যাবে।

Untitled 3 Recovered
অতিথিবৃন্দ এবং ছাত্র-ছাত্রীগণ

আরো উপস্থিত ছিলেন প্রোফেসর ইউসুফ মাহবুবুল ইসলাম, ভাইস চ্যান্সেলর, ডিআইইউ; মোঃ শিবলি সাহরিয়ার, হেড, ডিপার্টমেন্ট অব ইনোভেশন অ্যান্ড এন্ট্রাপ্রেনিউরশিপ, ডিআইইউ।

Untitled 2 Recovered 1
অতিথিদের হাতে ক্রেস্ট তুলে দিচ্ছেন প্রোফেসর ইউসুফ মাহবুবুল ইসলাম, ভাইস চ্যান্সেলর, ডিআইইউ

পুরো সপ্তাহ জুড়ে ডিআইইউ’র নানা আয়োজনে সাকসেসফুল এন্ট্রাপ্রেনিউরদের সেমিনার, ওয়ার্কশপ, স্টার্টআপ মেলা থাকছে যা পরিচালনা করছে ডিআইইউ এর ছাত্র-ছাত্রীবৃন্দ।

 

জেবুননেসা প্রীতি
এসএমই করেস্পন্ডেন্ট ,উদ্যোক্তা বার্তা

ইকবাল হোসেন
ফটো জার্নালিস্ট এসএমই ডিভিশন ,উদ্যোক্তা বার্তা

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here