গ্লোবাল এন্ট্রাপ্রেনারশিপ উইক-এ বক্তব্য রাখছেন সম্মানিত অতিথিবৃন্দ

বিশ্ব উদ্যোক্তা সপ্তাহ ২০১৮ উপলক্ষে এডওয়ার্ড এম কেনেডি সেন্টার (ইএমকে সেন্টার) এবং স্টার্ট আপ বাংলাদেশ এর যৌথ সহযোগিতায় বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ মন্ত্রনালয়ের উদ্যোগে বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত উদ্যোক্তাদের নিয়ে সপ্তাহব্যাপী নানান আয়োজন রেখেছে। আয়োজনগুলো ১১নভেম্বর থেকে শুরু হয়ে চলবে ১৫ নভেম্বর পর্যন্ত।

জিসান কিংশুক হক, সিইও, জিরো গ্রাভিটি ভেনচার

আজ এই আয়োজনের উদ্বোধনের সাথে সাথে ছিল “মিট দ্য সিইও” শীর্ষক একটি গুরুত্বপূর্ণ সেশন। বিশ্ব উদ্যোক্তা সপ্তাহ উপলক্ষে আয়োজিত নানান কর্মসূচী উদ্যোক্তাদের আগামীর সফলতায় প্রভাব রাখবে বলে আশা করছেন তারা। যারা নতুন নতুন উদ্যোগ গ্রহন করছেন এবং গড়ছেন কর্মসংস্থান এই আয়োজনের পুরোটাই মূলত তাদেরই জন্য, কেননা তাদের গৃহীত উদ্যোগ থেকে সৃষ্ট কর্মসংস্থান একদিকে যেমন মানবতার কল্যানে আসছে ঠিক তেমনি তাদের ব্যবসা বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধিতে রাখছে শক্তিশালী ভূমিকা।

মালিহা কাদির, সিইও, সহজ ডট কম

উদ্বোধন করেন নাভিদ আকবর, পরিচালক, ইএমকে সেন্টার; টিনা জাবিন, ইনভেস্টমেন্ট এডভাইজার স্টার্ট আপ বাংলাদেশ, আইসিটি ডিভিশন ; আইভারসন লং, ইউ এস অ্যাম্বাসি ঢাকা। প্রথম সেশনটিতে উপস্থিত ছিলেন আদনান হালিম, সিইও, সেবা এক্স ওয়াই জেড; জিসান কিংশুক হক, সিইও, জিরো গ্রাভিটি ভেনচার; ওয়াসিম আলি, চালডাল ডটকম; মালিহা কাদির, সহজ ডট কম; সামাদ মিরালী, কো-ফাউন্ডার স্টার্ট আপ ঢাকা।

স্বাগত বক্তব্যে আইভারসন লং, ইউ এস অ্যাম্বাসী

উদ্বোধনী আয়োজনের পর বিকেলে আরেকটি সেশন ছিল ব্যবসার নির্ধারিত একটি সেক্টরের উপর। আজকের সেক্টর হিসেবে আলোচিত হয় “গার্মেন্টস এক্সেসরিজ”। এই অংশে উপস্থিত ছিলেন আসিফ জহির, পরিচালক, অনন্ত গার্মেন্টস; নিশাত হামিদ, সাশা ডেনিম; মোহাম্মাদ আবদুর রউফ, ইডি, ডেকো এক্সেসরিজ।

আদনান হালিম, সিইও, সেবা এক্স ওয়াই জেড

সেক্টর থিম বেজড টক সেশনের প্যানেল ডিসকাশনে বাংলাদেশের পোশাক রপ্তানী শিল্পে গত একযুগ সময়ের নানান সফলতার দিক তুলে ধরা হয়। সেই সাথে পোশাকশিল্পের নানান পলিসি, উদ্যোক্তাদের ভবিষ্যৎ লক্ষ্য এবং টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা নিয়ে আলোচনায় উঠে আসে স্থানীয়, জাতীয় ও আন্তর্জাতিক মানের পণ্য উৎপাদনের কলাকৌশলগত বিভিন্ন দিক।

 

 

সাদিয়া সূচনা,

ইকবাল হোসেন
ফটো জার্নালিস্ট এসএমই ডিভিশন ,উদ্যোক্তা বার্তা 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here