ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় এসএমই প্যাভিলিয়ন

প্যাভিলিয়নে প্রবেশ করলেই আপনার চোখে পরবে রঙবেরঙের হরেক রকম পণ্যের। আপনি একটু হলেও কনফিউজড হয়ে যাবেন কোনটা ছেড়ে কোনটা কিনবেন। চমৎকার সব ডিজাইন এবং বাহারি রঙের পোশাক থেকে শুরু করে পাদুকা, বেল্ট, বিভিন্ন ব্যাগসহ মেয়েদের যাবতীয় অলংকার এবং খাবার পাবেন এক ছাদের নিচে।

হ্যাঁ, কথা বলছি এসএমই প্যাভিলিয়ন নিয়ে। ১৮ টি স্টল নিয়ে সাজানো হয়েছে এবারের এসএমই প্যাভিলিয়ন । ক্রেতা দর্শনার্থীদের কথা চিন্তা করেই সকল ধরনের পণ্য সামগ্রী রাখা হয়েছে। যেন কোন ক্রেতা এসে তার পছন্দের পণ্যটি না পেয়ে খালি হাতে ফিরে না যায়।

কয়েকজন ক্রেতার সাথে কথা বলে জানা গেল, তারা খুব সন্তুষ্ট পণ্যের মান এবং দামের সামঞ্জস্যতা দেখে। তারা বলেন, নামীদামী ব্র্যান্ডের পণ্যের থেকে কোন অংশে কম নয় এই দেশীয় উদ্যোক্তাদের তৈরী পণ্যগুলো।

আবরার নামের এক দর্শনার্থী বলেন, আমি প্রথম এসেছি এই এসএমই প্যাভিলিয়নে; আমার খুব ভালো লেগেছে লেদারের জুতোগুলো দেখে। একটু হেসে বললেন, তাই ২জোড়া জুতো কিনেও ফেলেছি বলেই ইশারায় দেখিয়ে দিলেন।

সকল স্টলে গিয়ে উদ্যোক্তাদের সাথে কথা হলে তারা জানান, প্রথম ৭ দিন বেচা-বিক্রি কম হলেও এখন বেশ ভালো হচ্ছে। পোড় মাটির ফলক, বেল্ট, ওয়ালেট, জুতা, নকশিকাঁথা এবং হাতে কাজ করা কামিজ বিক্রি হয়েছে বেশী। নতুন কিছু উদ্যোক্তা হতে আগ্রহী ব্যাক্তিরা তাদের সাথে এসে কথা বলেছেন, এমনটাও জানিয়েছেন তারা।

মেলার আরও কয়েদিন বাঁকী আছে তাই সুলভ মূল্যে পছন্দের পণ্য সামগ্রীটি পেতে সকলকে আমন্ত্রণ জানিয়েছেন এসএমই প্যাভিলিয়নের উদ্যোক্তারা।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here