বঙ্গবন্ধু যুবমেলার উদ্বোধন

0

আজ ২ নভেম্বর রাজধানী ঢাকার শিল্পকলা একাডেমী তে উদ্বোধন হলো বঙ্গবন্ধু যুবমেলা ২০২১।  যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এর আয়োজনে উক্ত মেলার উদ্বোধন করেন মাননীয় কৃষিমন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক।  আয়োজনের শুরু তে ফিতা কেটে মেলার শুভ সূচনা করেন মাননীয়  প্রধান অতিথি কৃষিমন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক। তার সাথে উপস্থিত ছিলেন আজকের অনুষ্ঠানের সম্মানিত সভাপতি এবং যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের মাননীয় প্রতিমন্ত্রী মো: জাহিদ আহসান রাসেল এবং অন্যান্য অতিথিবৃন্দ।

jubo melaaa22

মাননীয় কৃষিমন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক তার বক্তব্যে জানান, ” জাতির পিতার দেখানো স্বপ্নের সোনার বাংলা গড়তে যুবদের ভুমিকা সবচেয়ে বেশি।  সবার উচিত দেশের উন্নয়নে আত্ননিয়োগ করা।”  মাননীয় প্রতিমন্ত্রী, যুব ও ক্রীড়া মন্ত্রনালয় জাহিদ আহসান রাসেল জানান, ” যুবদেরই দেশের দায়িত্ব নিতে হবে।  তাদের প্রত্যেকের উচিত স্বনির্ভর হয়ে স্বনির্ভর বাংলাদেশ গড়তে আত্নপ্রত্যয়ী হওয়া।

jubo melaa

মেলায় শতাধিক স্টলে আসা উদ্যোক্তারা তাদের অনুভুতি এবং উচ্ছ্বাস প্রকাশ করেন। চাঁপাইনবাবগঞ্জ থেকে নকশি কাঁথা এবং নকশি পণ্য নিয়ে আসা উদ্যোক্তা রেজিনা আনোয়ার আমাদের জানান, ” মেলায় আমরা উদ্যোক্তারা অনেক ভালো সম্ভাবনা দেখছি এবং আশা করি খুব ভালোভাবে মেলার সমাপ্তি হবে।

jubo mela2

“মেলায় আসা আরেকজন উদ্যোক্তা ইসমাত জেরিন কাঠের তৈরী পণ্য নিয়ে আসেন। তার পণ্য সম্পর্কে জানতে চাইলে বলেন , “কাঠের পণ্য আমাদের দেশের অন্যতম একটি জিনিস যা দেশের বাইরে আমাদের তুলে ধরতে সক্ষম হবে। ” জাতীয় যুব পুরষ্কার প্রাপ্ত সফল আত্নকর্মী উদ্যোক্তা এ.কে. এম নেয়ামত উল্লাহ বাবু উদ্যোক্তা বার্তা কে জানান, “এই ধরনের মেলা আমাদের উদ্যোগকে এবং আমাদের মতো উদ্যোক্তাদের আরও অনুপ্রানিত করবে।

jubo melaaaa

“উদ্যোক্তা প্রীতি ইসলাম পারভীন উদ্যোক্তা বার্তা কে এবারের মেলায় সম্ভাবনা সম্পর্কে জানান। তিনি বলেন, “এই ধরনের মেলা আমাদের সবার জন্য এবং আমাদের মতো উদ্যোক্তারা অনেক বেশি সম্ভাবনাময় স্বপ্ন দেখবে।”

আজকে শুরু হওয়া এই মেলা আগামী ৮ নভেম্বর পর্যন্ত প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৯ টা পর্যন্ত চলবে।

সাকিব মাহমুদ,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here