একঝাক নারী উদ্যোক্তার উদ্যোগে অনুষ্ঠিত হচ্ছে একের পর এক সফল আকর্ষণীয় আয়োজন। গত ৩০ জানুয়ারিতে তারা আয়োজন করে জামদানীর গ্র্যান্ড ইভেন্ট। যেখানে র‌্যাম্প শো ও নানা ধর্মের বৌ সাজ ছাড়াও ছিলো চোখ ধাঁধানো সব আয়োজন। এবার হতে যাচ্ছে ফুড ফেস্টিভ্যাল। ২ মার্চের এ আয়োজনে প্রায় ত্রিশ জন নারী উদ্যোক্তা তাদের ঘরে তৈরি বাহারি খাবার প্রদর্শন ও বিক্রি করবেন। থাকবে তাদের জন্য আলাদা আলাদা স্টল।

বাইরের ফাস্টফুড খেতে পছন্দ করেন অনেকেই। তবে এতে আছে স্বাস্থ্যের ঝুঁকি। এখন প্রযুক্তির কল্যানে অনেক নারী ঘরে বসে তৈরি করে অনলাইনে সেল করছেন নানা ধরনের খাবার। যে খাবার সম্পূর্ণ হাইজেনিক পদ্ধতিতে তৈরি করা হয়। সেসব খাবারের আইটেম নিয়ে বসছে নারায়নগঞ্জের ফুড ফেস্টিভ্যাল।

ফুড ফেস্টিভ্যালে মজাদার নানা ধরনের খাবারের পাশাপাশি থাকবে বাঙালির ঐতিহ্যবাহী খাবার। যে সব খাবারের স্বাদ ভুলতে বসেছে অনেকেই। অথবা এই প্রজন্মের অনেকের সঙ্গেই পরিচয় নেই যে খাবারের। থাকবে অনেক রকম চমক। তাই যারা খেতে পছন্দ করেন তাদের জন্য এই এক দিনের ফুড ফেস্টিভ্যাল। এতে প্রবেশ সম্পূর্ণ ফ্রি।

আয়োজনের আহবায়ক উদ্যোক্তা জান্নাত সুলতানা জানান, যে কেউ অংশ নিতে পারেন এই মজাদার খাবারের ফুড ফেস্টিভ্যালে। তবে অবশ্যই মাস্ক ব্যবহার করতে ভুলবেন না। ১৩ জন নারী উদ্যোক্তা আছেন এই ইভেন্টের আয়োজক দলে।

তারা হলেন- জান্নাত সুলতানা, তীর্থ খায়ের সিথী, রুনা আহমাদ, মাহমুদা রানী, উম্মে সালমা সুচনা, ফিওনা দাস কনিকা, মমতাজ বেগম, ফারজানা হোসাইন ইভা, নুসরাত ফারজানা, সাবিনা ইয়াসমিন, জান্নাতুল ফেরদৌস,সুমাইয়া সুমু ও ফারহানা খান।

মেহনাজ খান
উদ্যোক্তা বার্তা ঢাকা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here