দিনব্যাপী নারী উদ্যোক্তাদের মিলনমেলা

0

রাজধানী ঢাকার ধানমন্ডি ২৭ এ ‘উইমেন ভলান্টিয়ার এ্যাসোসিয়েশন’ অডিটোরিয়াম এ আয়োজিত হলো ‘উইমেন এন্ড আওয়ার প্রোডাক্ট অন্ট্রাপ্রেনিওর’ এর আয়োজনে ‘প্রথম নারী উদ্যোক্তা মিলনমেলা ২০২১।’

উক্ত মিলনমেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রতিবন্ধি শিশু শিক্ষা সংস্থার সম্মানিত সভাপতি সৈয়দা রোকেয়া বেগম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রচেষ্টা পরিবহন (প্রাঃ) লিমিটেড এর সম্মানিত চেয়ারম্যান নোমান মিয়া এবং প্রচেষ্টা পরিবহন (প্রাঃ) লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক মেহেদী হাসান বেলাল। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ‘উইমেন এন্ড আওয়ার প্রোডাক্ট অন্টারপ্রেনার’  গ্রুপের সম্মানিত এডমিন পারভীন আক্তার।

অনুষ্ঠানে উপস্থিত হয়ে সম্মানিত প্রধান অতিথি সৈয়দা রোকেয়া বেগম তার আনন্দ প্রকাশ করেন। তিনি তার বক্তব্যে জানান, “নারীদের উচিত তাদের নিজেদের পরিচয়ে পরিচিত হওয়ার জন্য কাজ করা। তাদের নেওয়া উদ্যোগ তাদের স্বাবলম্বী করে তুলবে এবং নিজের পরিচয় গড়ে তুলতে সাহায্য করবে।” বিশেষ অতিথির বক্তব্যে নোমান মিয়া জানান, ” নারীরা এখন আমাদের দেশের জন্য অনেক বেশি অবদান রাখছে আর তাদের নেওয়া উদ্যোগ আমাদের দেশের জিডিপি তে অবদান রাখছে। “

মেলায় স্টল নিয়ে আসা উদ্যোক্তারা তাদের নিজেদের জেলার বা অঞ্চলের বিশেষ পণ্য নিয়ে এসেছেন। কেউ নিয়ে এসেছেন কুষ্টিয়ার বিখ্যাত তিলের খাজা কেউবা নিয়ে এসেছেন ঠাকুরগাঁও এর বিখ্যাত ঘি আবার কেউ এনেছেন রাজশাহীর বিখ্যাত সিল্ক। মেলায় লাখপতি হওয়া উদ্যোক্তা বালাচাও এর মৌসুমী নাজনিন উদ্যোক্তা বার্তা কে জানান, “শুটকি নিয়ে কাজ করার জন্য অনেকের কাছেই  অনেক ভালো মন্তব্য পেয়েছি। নারীদের উচিত এই ধরনের ইউনিক পণ্য নিয়ে কাজ করা যাতে করে অন্যরা অনুপ্রানিত হয়।” মেলার আয়োজক পারভীন আক্তার মেলার আয়োজন করতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করেন। তিনি উদ্যোক্তা বার্তা কে জানান, “এই ধরনের মিলনমেলা নারী উদ্যোক্তাদের জন্য অনেক বেশি কার্যকর হয়ে থাকে।তারা তাদের কাজকে আরও এগিয়ে নিয়ে যেতে পাথেয় হবে।”

এরপর কেক কাটা এবং শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়। ‘আমরাই নারী আমরা পারি, নিজের ভাগ্য নিজে গড়ি’ এই স্লোগানকে সামনে রেখে প্রথম নারী উদ্যোক্তা মিলনমেলা চলবে আজকে ৬ নভেম্বর বিকেল ৪:৩০ পর্যন্ত উইমেন ভলান্টিয়ার এ্যাসোসিয়েশন এর অডিটোরিয়াম এ।

সাকিব মাহমুদ,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here